৪৮ ঘণ্টার আল্টিমেটাম খুবি শিক্ষার্থীদের

  

পিএনএস ডেস্ক : নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত ছাত্রছাত্রীদের ওপর হামলার বিচার, সড়কে লাইসেন্সবিহীন সকল যানবাহন বন্ধ ও খুলনা শহরে ইজিবাইক চলাচলের জন্য আলাদা লেন চালুর দাবিতে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছে খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) শিক্ষার্থীরা। দাবি না মানলে পুনরায় আন্দোলনে নামার ঘোষণা দিয়েছেন তারা।

সোমবার দুপুরে খুলনা বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়ায় সংবাদ সম্মেলনের মাধ্যমে এই দাবির কথা জানান শিক্ষার্থীরা।

এর আগে, বেলা ১১টা থেকে খুবি’র হাদী চত্বরে জড়ো হতে শুরু করেন সাধারণ শিক্ষার্থীরা। এরপর ক্যাম্পাস প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে গেলে প্রশাসন ও পুলিশ ফটক বন্ধ করে দেয়। এ সময় শিক্ষার্থী ও পুলিশের মধ্যে ব্যাপক উত্তেজনার সৃষ্টি হয়। বেলা ১২টার দিকে শিক্ষার্থীদের তোপের মুখে প্রশাসন গেট খুলে দিতে বাধ্য হয়। পরে বিশ্ববিদ্যালয়ের হাজার হাজার শিক্ষার্থী সামনের সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করেন।

এসময় শিক্ষার্থীদের হাতে নিরাপদ সড়কের দাবিতে প্ল্যাকার্ড, ফেস্টুন ও ব্যানার দেখা যায়। এতে খুলনা-ঢাকা, খুলনা-সাতক্ষীরা, খুলনা-যশোর মহাসড়কে অচলাবস্থার সৃষ্টি হয়। খুলনার জিরোপয়েন্ট হয়ে সাড়ে ১২টার দিকে শিক্ষার্থীরা আবারো ক্যাম্পাসে ফিরে যায়।

শিক্ষার্থীরা এ সময় নগরীর গল্লামারী থেকে জিরো পয়েন্ট মহাসড়কে ভারি যানবাহন চলাচলের ওপর নিষেধাজ্ঞা, সাংবাদিকদের পেশাগত স্বাধীনতা ও লাইসেন্স ছাড়া অটোরিক্সা চলাচলে নিষেধাজ্ঞার দাবি জানান।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech