ছাত্রলীগ নিয়ে ফেসবুকে স্ট্যাটাস, ইবি ছাত্রী সাময়িক বহিষ্কার

  

পিএনএস ডেস্ক : ছাত্রলীগ নিয়ে ফেসবুকে আপত্তিকর ভাষায় স্ট্যাটাস দেওয়ার অভিযোগে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) এক ছাত্রীকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের ওই ছাত্রীর নাম মৌসুমী মৌ।

সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফের সই করা আদেশে এ সিদ্ধান্ত জানানো হয়। এ ঘটনা তদন্তে ইবির ছাত্র উপদেষ্টা অধ্যাপক রেজওয়ানুল ইসলামকে প্রধান করে তিন সদস্যের কমিটিও গঠন করা হয়েছে।

এদিকে বহিষ্কৃত ওই ছাত্রীর বিরুদ্ধে ইবি থানায় আইসিটি আইনে মামলা করেছেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি শাহিনুর রহমান। অবশ্য অভিযুক্ত ছাত্রীর দাবি, ফেসবুক আইডি তার নিয়ন্ত্রণে ছিল না। দুপুরের দিকে ঘটনা জানার পর আইডি ডিঅ্যাক্টিভেট করেন।

রোববার রাতে মৌসুমী মৌ ছাত্রলীগ নিয়ে আপত্তিকর পোস্ট দেন ফেসবুকে। এ নিয়ে ইবি শাখা ছাত্রলীগে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়। তারা ওই ছাত্রীর বরিষ্কার দাবি করে উপাচার্যের কাছে লিখিত অভিযোগ দেন। এর পরিপ্রেক্ষিতে মৌকে সাময়িক বহিষ্কার করার পাশাপাশি ৭ দিনের মধ্যে এ ব্যাপারে কারণ দর্শানোর নির্দেশ দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক হারুন উর রশিদ আসকারী দেশের বাইরে অবস্থান করছেন। উপ-উপাচার্য অধ্যাপক শাহিনুর রহমান এ বিষয়ে সমকালকে বলেন, কোনো সংগঠনকে কটুক্তি করা অনৈতিক। লিখিত অভিযোগের ভিত্তিতে তাকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

ইবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রতন শেখ জানান, ওই ছাত্রীর বিরুদ্ধে আইসিটি আইনে একটি মামলা হয়েছে।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech