রাবিতে বঙ্গবন্ধুর ৪৩ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা - শিক্ষা - Premier News Syndicate Limited (PNS)

রাবিতে বঙ্গবন্ধুর ৪৩ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা

  

পিএনএস, রাবি প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভায় অনুষ্ঠিত হয়েছে। গত বৃহস্পতিবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে বঙ্গবন্ধু পরিষদ রাজশাহী জেলা শাখা এ আলোচনা সভার আয়োজন করে।

সভায় বক্তরা বলেন, ছয় দফা বাতিল করলে বঙ্গবন্ধুকে পাকিস্তানের প্রধানমন্ত্রী করা হবে এমন লোভ বঙ্গবন্ধুকে দেখানো হয়েছিলো। কিন্তু লাভ হয়নি। দেশের প্রতি বঙ্গবন্ধুর ছিল অগাধ ভালোবাসা। তিনি আমাদেরকে একটি স্বাধীন দেশ উপহার দিয়েছেন। বিনিময়ে আমরা তাকে অন্যায়ভাবে সপরিবারে হত্যা করেছি। শুধু ইসলাম কেন, কোনো ধর্মই হত্যার মতো অপরাধকে প্রশ্রয় দেয় না।

বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের অধ্যাপক সাদেকুল আরেফিন মাতিনের সঞ্চালনায় ও বঙ্গবন্ধু পরিষদ রাজশাহী জেলা শাখার সভাপতি অধ্যাপক আব্দুল খালেকের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন, সাবেক আইনমন্ত্রী অ্যাড আব্দুল মতিন খসরু, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য মুহম্মদ নূরুল্লাহ্, উপাচার্য অধ্যাপক আব্দুস সোবহান, সহ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা, অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি শাহিনা আক্তার রেনি প্রমুখ।

পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech