সাংবাদিক হেনস্তার দায়ে ছাত্রলীগ নেতাকে হল ছাড়ার নির্দেশ

  


পিএনএস ডেস্ক: ছাত্রলীগের দুই পক্ষের মারামা‌রির নিউজকে কেন্দ্র করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ক্যাম্পাস প্রতি‌নি‌ধি‌কে রুমে গিয়ে লাঞ্ছিত করার ঘটনায় সলিমুল্লাহ মুসলিম হল থেকে শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি মেহেদী হাসানকে হল ছাড়ার নির্দেশ দিয়েছে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি। নি‌র্দেশ অমান্য কর‌লে তা‌কে পু‌লিশ দি‌য়ে ধরা‌নো হ‌বে ব‌লে ঘোষণা দেয় ছাত্রলীগ। এছাড়া, ওই ঘটনায় জড়িত থাকার দায়ে হল শাখা ছাত্রলীগের সা‌বেক যুগ্ম-সাধারণ সম্পাদক রায়হানকে ছাত্রলীগ থেকে সাময়িক বহিষ্কার ও হল ছাড়ার নির্দেশ দেয়া হ‌য়ে‌ছে৷ এছাড়া আসন্ন ক‌মি‌টিতে এ ধর‌নের লোক‌দের পদায়ন করা হ‌বে না বলেও ঘোষণা দেয়া হয়ে‌ছে।

মঙ্গলবার ছাত্রলী‌গের কেন্দ্রীয় ক‌মি‌টি এসব ঘোষণা দেয়।

জানা যায়, সন্ধ্যায় ছয়টার দিকে ঢাকাটাইমসের বিশ্ববিদ্যালয় প্রতিবেদক এন এইচ সাজ্জাদের রুমে যান হল শাখা ছাত্রলীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক দ্রুব রায়হান ওরফে রনি । তিনি রুমে গিয়ে বলেন, "চল! মেহেদী ভাই তোকে ডাকছে"।

এ সময় তি‌নি যে‌তে অস্বীকৃ‌তি জানা‌লে তারা সাজ্জা‌দের সা‌থে অশোভন আচরণ ক‌রে। তা‌কে রুম থে‌কে টে‌নে বের কর‌তে যায়। এর প্রে‌ক্ষাপটে ছাত্রলীগ থেকে জ‌ড়িত‌দের বিরু‌দ্ধে এ ব্যবস্থা নেয়া হয়।

ঘটনার পর ছাত্রলীগের পক্ষ থেকে দুঃখ প্রকাশ করেন কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী।

এ বিষ‌য়ে রেজওয়ানুল হক চোধুরী শোভন বলেন, আমরা অত্যন্ত দুঃখিত কারণ আমাদের এক সাংবাদিক ভাইকে লাঞ্ছনার শিকার হতে হয়েছে। এই ঘটনায় যারা অভিযুক্ত তাদের বিরুদ্ধে আমরা ইতোমধ্যে ব্যবস্থা নিয়েছি। আশাশা করি অতীতে এই রকম ঘটনার পুনরাবৃত্তি ঘটবে না।

ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী বলেন, মেহেদী হল ছাত্রলীগ থেকে বহিষ্কৃত নেতা। বিভিন্ন সময় নানা অপকর্মের জড়িত থাকার কারণে তাকে আগেই হল থেকে বহিষ্কার করা হয়েছিল। তিনি আরো বলেন, এই অপরাধের সাথে যুক্ত থাকার দায়ে তাকে আজকের মধ্যে হল থেকে বের হয়ে যেতে হবে। তা না হ‌লে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে বলে তা‌কে পু‌লি‌শে দি‌য়ে দেয়া হ‌বে। কারণ সে এখা‌নে বিশৃঙ্খলা করার চেষ্টা করছে।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech