দুস্থ ও অসহায়দের সহায়তায় ‘কান্ডারিবিডি’র যাত্রা

  

পিএনএস, রাবি প্রতিনিধি : সমাজের দুস্থ, অসহায় ও দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত ব্যক্তিদের আর্থিকভাবে সহায়তা প্রদানের লক্ষ্যে মাইক্রো ক্রাউড-ফান্ডিং ওয়েবসাইট ‘কান্ডারিবিডি.কম’ নামের একটি ওয়েবসাইট চালু করেছে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) ইনোভেশন সোসাইটি নামের একটি সংগঠন। শুক্রবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়ার ওয়েবসাইটের উদ্বোধন করেন রুয়েট ভিসি অধ্যাপক মো. রফিকুল ইসলাম শেখ।

অনুষ্ঠানে ভিসি রফিকুল ইসলাম শেখ বলেন,‘বর্তমান সময়ে আমরা সবাই নিজেদের নিয়ে ব্যস্ত থাকি। এই ব্যস্ততার মাঝেও শিক্ষার্থীরা সাহায্যপ্রার্থী মানুষদের জন্য কিছু করার চেষ্টা করছে। এটি খুবই প্রশংসনীয় উদ্যোগ। আমি আশা করবো রুয়েটের শিক্ষার্থীরা আগামীতেও মানবসেবার কাজে সামনে থাকবে।’

সংগঠনের নির্বাহী সদস্য আজমাল আওসাফের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- যুক্তরাষ্ট্রভিত্তিক ট্রানজিট ফান্ডিং ইনকরপোরেটেড কোম্পানির হেড অব ডেভেলপমেন্ট অপারেশন ইঞ্জিনিয়ার অরিত্র আহমেদ। আরও উপস্থিত ছিলেন ‘কান্ডারিবিডি’র প্রধান ব্যবস্থাপনা কর্মকর্তা ওয়াকিলুর রহমান, প্রধান প্রযুক্তি কর্মকর্তা জামি আদিল প্রমুখ।

‘কান্ডারিবিডি.কম’ সাহায্যপ্রার্থীরা ‘সেভ এ লাইফ’, ‘চেঞ্জ এ লাইফ’ও ‘স্টুডেন্টস প্রজেক্ট’ক্যাটাগরিতে আর্থিক সহায়তার আবেদন করতে পারবেন। এতে যেকেউ মানুষের জীবন বাঁচাতে, দুস্থ-অসহায়দের স্বাবলম্বী করতে এবং শিক্ষার্থীদের উদ্ভাবনী প্রকল্প বাস্তবায়নে সহায়তা চাইতে পারবেন। দাতারা এক টাকা থেকে শুরু করে যেকোনো অঙ্কের টাকা বিকাশ, রকেট, মাস্টারকার্ডসহ বিভিন্ন একাউন্টের মাধ্যমে দান করতে পারবেন। আবেদন-সংক্রান্ত সমস্ত তথ্য ওয়েবসাইটে (https://www.kandaribd.com/) দেখা যাবে। কান্ডারিবিডিতে লেনদেনের স্বচ্ছতা, নিরাপত্তা নিশ্চিত করতে সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হয়েছে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech