তিন দফা দাবিতে রাবি শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল

  


পিএনএস, রাবি প্রতিনিধি: কোটা সংস্কারের প্রজ্ঞাপন জারির দাবিতে পূর্বঘোষিত কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে(রাবি) বিক্ষোভ মিছিল করেছেন কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা। মঙ্গলবার বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়। মিছিলটি বিশ্বিবিদ্যালয়ের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।

সমাবেশে কোটা সংস্কার আন্দোলনের রাবি শাখার আহ্বায়ক মাসুদ মুন্নাফ বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রীর আপনার কাছে করজোড়ে অনুরোধ করে বলছি, কোনো প্রস্তাবনা নয়, আপনার সন্তানেরা প্রজ্ঞাপন নিয়ে পড়ার টেবিলে ফিরে যেতে চায়। কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের নামে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার করুন। তারা যেন ক্যাম্পাসে নিরাপদে চলাচল করতে পারে তার ব্যবস্থা করুন। এ সময় সমাবেশ থেকে তিনি তিন দফা দাবি জানান।

দাবিগুলো হলো- পাঁচ দফার আলোকে কোটা পদ্ধতির যৌক্তিক সংস্কার করে অতিদ্রæত প্রজ্ঞাপন জারি করা, মিথ্যা ভিত্তিহীন ও হয়রানিমূলক সকল মামলা প্রত্যাহার করা এবং হামলাকারীদের বিচারের আওতায় এনে উপযুক্ত শাস্তি নিশ্চিত করা। এতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের অর্ধশতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech