ঢাবির ‘খ’ ইউনিট ভর্তি পরীক্ষায় ফেলের হার ৮৬ শতাংশ

  25-09-2018 03:16PM

পিএনএস ডেস্ক : ঢাকা বিশ্ববিদ্যালয়ে ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে কলা অনুষদের অধীন খ ইউনিটের ১ম বর্ষ স্নাতক সম্মান শ্রেণিতে ভর্তি পরীক্ষায় ৮৬ শতাংশ ফেল করেছে ও পাস করেছে মাত্র ১৪ শতাংশ।

এ বছরের ভর্তি পরীক্ষায় অংশ নেয় ৩৩ হাজার ৮৯৭জন ভর্তিচ্ছু শিক্ষার্থী। এরমধ্যে পাস করে ৪ হাজার ৭৪৭ জন। খ ইউনিটের অধীনে আসন রয়েছে ২ হাজার ৩৭৮টি। মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) বেলা ১টায় ঢাবি উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান প্রশাসনিক ভবনের কেন্দ্রীয় ভর্তি অফিসে আনুষ্ঠানিকভাবে এই ফলাফল প্রকাশ করেন।

পরীক্ষার বিস্তারিত ফলাফল এবং ভর্তি প্রক্রিয়া সম্পর্কে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট admission.eis.du.ac.bd জানা যাবে। এছাড়া DU KHA লিখে রোল নম্বর লিখে 16321 নম্বরে send করে ফিরতি SMS-এ ফলাফল জানা যাবে। পাসকৃত শিক্ষার্থীরা আগামী ২৬ সেপ্টেম্বর হতে ১০ অক্টোবর পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে পছন্দ তালিকা পূরণ করতে পারবে। কোটায় আবেদনকারী উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদের কোটার ফরম ১৮ সেপ্টেম্বর থেকে ২৬ সেপ্টেম্বর ২০১৮ তারিখ হ‌তে ৪ অ‌ক্টোব‌রের ম‌ধ্যে কলা অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করতে হবে এবং যথাযথভাবে পূরণ করে জমা দিতে হবে। ফলাফল নিরীক্ষণের জন্য নির্ধারিত ফি প্রদান সাপেক্ষে আগামী ২৬ সেপ্টেম্বর থেকে ৪ অক্টোব‌রের মধ্যে কলা অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন