কুবির ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

  

পিএনএস ডেস্ক : কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের প্রথম বর্ষের স্নাতক সম্মান শ্রেণির ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। সোমবার রাতে বিশ্ববিদ্যালয়ের কনফারেন্স কক্ষে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ পরীক্ষার ফলাফল প্রকাশ করেন বিশ্ববিদ্যায়ের রেজিস্ট্রার ড. মো. আবু তাহের।

এসময় আরও উপস্থিত ছিলেন 'এ' ইউনিট প্রধান ড. এ. কে এম রায়হান উদ্দিন, 'বি' ইউনিট প্রধান ড. জি এম মনিরুজ্জামান, 'সি' ইউনিট প্রধান প্রফেসর ড. মোহাম্মদ আমজাদ হোসেন সরকার, আইটি সমন্বয়ক মাহমুদুল হাছান, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সভাপতি মাহবুবুল হক ভূঁইয়া, জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ এমদাদুল হক প্রমূখ।

চলতি বছরের 'এ' ইউনিটের ভর্তি পরীক্ষায় ২ হাজার ৪২০ জন পাশ করে, পাসের হার ১৭.৪৮ শতাংশ। এছাড়া 'এ' ইউনিটে কোটা থেকে পাশ করেছেন ৬৪ জন। 'বি' ইউনিটে পাশের হার ১৬.৮৫ শতাংশ, কোটা থেকে ৭২ জন এবং 'সি' ইউনিটে পাশের হার ৬ শতাংশ, কোটা থেকে ১১ জন। এ বছর ভর্তি পরীক্ষায় ১০০ নম্বরের মধ্যে সর্বোচ্চ ৭৩ নম্বর পেয়ে 'এ' ইউনিটে প্রথম হয়।

আগামী ২৫ ও ২৬ নভেম্বর পাশকৃত শিক্ষার্থীদের মধ্য থেকে ইউনিট অনুযায়ী সাক্ষাৎকার নেয়া হবে। ২৭ নভেম্বর থেকে ৬ ডিসেম্বর পর্যন্ত (শুক্র ও শনিবার ব্যতিত) বিভাগগুলোতে ভর্তি কার্যক্রম শুরু হবে। নতুন শিক্ষাবর্ষের ক্লাস শুরুর সম্ভাব্য তারিখ ১ জানুয়ারি।

উল্লেখ্য, গত ৯ ও ১০ নভেম্বর এই ৩ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ শিক্ষাবর্ষে বিশ্ববিদ্যালয়ের ছয়টি অনুষদের অধীনে মোট ১০৪০ টি আসনের বিপরীতে আবেদন করে ৬৩ হাজার ৩৬০ জন শিক্ষার্থী। যেখানে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে ৩৬ হাজার ৪১৭ শিক্ষার্থী। ইউনিট ভিত্তিক ফলাফল ও সাক্ষাৎকারসহ বিভিন্ন বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে জানা যাবে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech