রাবিতে দুই বিভাগকে একীভূতকরণের দাবিতে আন্দোলন অব্যাহত

  


পিএনএস, রাবি সংবাদদাতা: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ফলিত পদার্থবিজ্ঞান ও ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (এপিইই) বিভাগ এবং ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগ দুটিকে একীভূতকরণের দাবিতে আন্দোলন অব্যাহত রয়েছে। বৃহস্পতিবার সকাল থেকে পঞ্চম দিনের মতো ক্লাস-পরীক্ষা বর্জন করে অবস্থান কর্মসূচি পালন করে ‘এপিইই’ বিভাগের শিক্ষার্থীরা। পরে বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। কর্মসূচিতে বিভাগের বিভিন্ন বর্ষের দুই শতাধিক শিক্ষার্থী অংশ নেন। মানববন্ধন থেকে শিক্ষার্থীরা দাবি আদায় না হওয়া পর্যন্ত ক্লাস-পরীক্ষায় অংশ না নেওয়ার ঘোষণা দেন।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, চাকুরির ক্ষেত্রে এপিইই বিভাগ থেকে পাস করা শিক্ষার্থীদের জন্য আলাদা কোর্স কোড থাকায় তারা সুবিধা পেতো। এখন প্রায় অধিকাংশ চাকুরির ক্ষেত্রগুলোতে এপিইই বিভাগের কোর্স কোড থাকে না। এতে আমরা চাকুরি পাওয়া তো দূরের কথা চাকুরিতে আবেদনের সুযোগ পর্যন্ত পাচ্ছে না। এ ছাড়াও দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে এখন এই বিভাগকে ইইই বিভাগের সঙ্গে একীভূত করা হয়েছে। তাই রাজশাহী বিশ্ববিদ্যালয়েও এপিইই বিভাগকে ইইই বিভাগের সঙ্গে একীভূত করা এখন সময়ের দাবি।

প্রসঙ্গত, গত রবিবার (১১ নভেম্বর) থেকে বিভাগ দুটিকে একীভূতকরণের দাবিতে ক্লাস-পরীক্ষা বর্জন করে অবস্থান কর্মসূচি পালন করে আসছিলো এপিইই বিভাগের শিক্ষার্থীরা।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech