হাবিপ্রবির প্রশাসনিক ভবনে শিক্ষার্থীদের তালা

  

পিএনএস ডেস্ক : দিনাজপুরে হাজী মোহাম্মদ দাশেন বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে তালা দিয়েছে শিক্ষার্থীরা। তবে সন্ধ্যার আগে তালা খুলে দিয়েছে বলে প্রক্টর জানান।

এক মাস বন্ধের পর বিশ্ববিদ্যালয় খুললেও শিক্ষকদের একটি অংশের ক্লাস ও পরীক্ষা গ্রহণ থেকে বিরত থাকায় ক্ষুদ্ধ শিক্ষার্থীরা রবিবার কর্মকর্তা-কর্মচারীদের বের করে দিয়ে প্রশাসনিক ভবনে তালা দেন।

গত বছরের ১৪ নভেম্বর সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার বিধান চন্দ্র হাওলাদারের কক্ষে ‘বেতন বৈষম্য’ নিয়ে সহকারী অধ্যাপকদের সঙ্গে অপ্রীতিকর ঘটনা ঘটে। এই ঘটনায় পরদিন থেকে সহকারী অধ্যাপকরা বেতন বৈষম্য নিরসনসহ বিভিন্ন দাবিতে ক্লাস-পরীক্ষা গ্রহণ থেকে বিরত রয়েছেন। এর ফলে কম্পিউটার সায়েন্সসহ বিজ্ঞান ও ফিসারিজ অনুষদের শিক্ষার্থীদের ক্লাস-পরীক্ষা বন্ধ রয়েছে।

ফিসারিজ অনুষদের শিক্ষার্থী দেলোয়ার হোসেন, জিহাদ রাফসান, পিপাসাসহ বেশ কয়েকজন শিক্ষার্থী বলেন, শিক্ষকদের দাবি-দাওয়া নিয়ে উদ্ভূত পরিস্থিতিতে তারা ক্ষতিগ্রস্ত হচ্ছেন। তারা সেশন জটে পড়ে গেছেন।

শিক্ষার্থী আলমগীর হোসেন আকাশ বলেন,“তাই ক্লাস-পরীক্ষা চালুর দাবিতে বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারীদের বের করে দিয়ে প্রশাসনিক ভবনে তালা দিতে বাধ্য হয়েছি।

সহকারী অধ্যাপক কৃষ্ণ চন্দ্র রায় বলেন, বিশ্ববিদ্যালয়ের ৫৭ জন শিক্ষক-শিক্ষিকার পদোন্নতি হলেও তাদের বর্ধিত বেতন দেওয়া হচ্ছে না।

রবিবার রাতে হাবিপ্রবির প্রক্টর প্রফেসর ড. খালেদ হোসেন সত্যতা স্বীকার করে জানান, ওই আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে সোমবার বসার চেষ্টা করছি। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও রেজিস্ট্রার ঢাকায় অবস্থান করছেন।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল




 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech