জাবিতে ক্লাস নিলেন তথ্যমন্ত্রী

  17-01-2019 10:15PM

পিএনএস ডেস্ক : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) খণ্ডকালীন শিক্ষক হিসেবে পরিবেশ বিজ্ঞান বিভাগের মাস্টার্সের (৪২তম ব্যাচ) শিক্ষার্থীদের ক্লাস নিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।
তথ্যমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণের পর বৃহস্পতিবার বিকেলে প্রথমবারের মতো ক্লাস নেন তিনি।গত বছরের সেপ্টেম্বর থেকে ওই বিভাগের মাস্টার্সের শিক্ষার্থীদের 'ক্লাইমেন্ট চেঞ্জ' কোর্স পড়িয়ে আসছেন ড. হাছান মাহমুদ।

পরিবেশ বিজ্ঞান বিভাগ সূত্র জানায়, বৃহস্পতিবার বিকেল ৪টার দিকে বিভাগে পৌঁছান তথ্যমন্ত্রী। পরে সাড়ে ৪টায় ক্লাস নেওয়া শুরু করেন। এ সময় শিক্ষক-শিক্ষার্থীরা তাকে ফুল ও ক্রেস্ট দিয়ে শুভেচ্ছা জানান।

এ ব্যাপারে তথ্যমন্ত্রী বলেন, 'শিক্ষার্থীদের যতগুলো ক্লাস নেওয়ার কথা ছিল, তার মধ্যে একটি ক্লাস বাকি ছিল। নির্বাচনী ব্যস্ততার কারণে তা নেওয়া সম্ভব হয়নি। এটিই এ বর্ষের শিক্ষার্থীদের সঙ্গে আমার শেষ ক্লাস।' এখানে খণ্ডকালীন শিক্ষক হিসেবে ক্লাস নেওয়া অব্যাহত রাখবেন বলেও জানান তিনি।

৪২তম ব্যাচের শিক্ষার্থী আতিক হোসেন সিয়াম বলেন, এত বড় ব্যক্তিত্বের ক্লাস করতে পারা আমাদের বিশ্ববিদ্যালয় জীবনের অনেক বড় অর্জন। আমরা অত্যন্ত আনন্দিত ও গর্বিত।

এর আগে পরিবেশ বিজ্ঞান ও বাংলাদেশ স্টাডিজ বিষয়ে ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি এবং নর্থ সাউথ ইউনিভার্সিটিতে শিক্ষকতা করেন ড. হাছান মাহমুদ। শিক্ষাজীবনে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে রসায়ন বিষয়ে সম্মানসহ স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেন তিনি।

পরিবেশ রসায়ন বিষয়ে বেলজিয়ামের লিম্বুর্গ ইউনিভার্সিটি থেকে পিএইচডি অর্জন করেন তিনি। শিক্ষাজীবন শেষ করে ব্রাসেলসের ইউরোপিয়ান ইনস্টিটিউট ফর স্ট্র্যাটেজিক স্টাডিজে ভিজিটিং ফেলো এবং একাডেমিক বোর্ড মেম্বার হিসেবে মনোনীত হন হাছান মাহমুদ।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল




@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন