জাবিতে মদ্যপ অবস্থায় ঢাবি-জবি'র ৬ শিক্ষার্থী আটক

  20-01-2019 05:49PM

পিএনএস, জাবি প্রতিনিধি : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে মদ্যপ অবস্থায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৩ নারী শিক্ষার্থীসহ মোট ৬ শিক্ষার্থীকে আটক করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। শনিবার রাত ২ টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠ থেকে ওই ৬ শিক্ষার্থীকে আটক করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

আটককৃতরা হলেন, নুসরাত জাহান (সাইকোলজি বিভাগ, স্নাতকোত্তর), জান্নাতুল ফেরদৌস (ফার্সী বিভাগ, স্নাতক চতুর্থ বর্ষ), সামিহা হক (এমআইএস, স্নাতক চতুর্থ বর্ষ), হাবিব আহসান (ডেপলভমেন্ট স্টাডিজ, স্নাতক চতুর্থ বর্ষ), আশফাক হোসেন (ডেপলভমেন্ট স্টাডিজ, স্নাতক চতুর্থ বর্ষ) এবং খাইরুল ইসলাম শুভ (ডেপলভমেন্ট স্টাডিজ, স্নাতক চতুর্থ বর্ষ)।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল টিম সূত্রে জানা যায়, রাত ২ টার দিকে প্রক্টরিয়াল টিম ও নিরাপত্তা শাখার সদস্যরা ক্যাম্পাসে টহলরত অবস্থায় আটককৃত শিক্ষার্থীদের কেন্দ্রীয় খেলার মাঠে হাতেনাতে মদ্যপ অবস্থায় ধরে। এসময় তাদের পরিচয় জানতে চাওয়া হলে তারা সবাই ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী বলে পরিচয় দেয়।

ঘটনাস্থলে তাদের মুখ থেকে মদের গন্ধ ছড়াতে থাকে এবং মাতলামির স্বরে অশোভন আচরণ করতে থাকে। এত রাতে মাঠে কেন জানতে চাইলে বিষয়টি তারা এড়িয়ে যাওয়ার চেষ্টা করেন। এসময় সামিয়া হক নামের আটককৃত ওই ছাত্রী মাতলামির স্বরে বলেন, “আমরা প্রায়ই এখানে আসি এবং মদ খাই, নেশা করি।”

পরে নিরাপত্তা শাখার সদস্যরা তাদেরকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে নিরাপত্তা শাখা অফিসে নিয়ে যায়। এরপর ৩ জনের শরীর তল্লাশি চালিয়ে ইয়াবা প্যাকেট, সিগারেট এবং বিশ্ববিদ্যালয়ের পরিচয়পত্র উদ্ধার করে নিরাপত্তা কর্মকর্তা। সেখানে প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা তাদের ভুল স্বীকার করেন এবং ভবিষ্যতে এরকম ঘটনার সাথে জড়িত হবে না বলে প্রতিজ্ঞা করেন। পরে প্রত্যেকের কাছে মুচলেকা নিয়ে তাদের অভিভাবকদের বিষয়টি জানানো হয়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রধান নিরাপত্তা কর্মকর্তা সুদীপ্ত শাহীন বলেন, মধ্যরাতে তাদেরকে হাতেনাতে মদ্যপ অবস্থায় খেলার মাঠ থেকে আটক করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা তাদের অপরাধ স্বীকার করায় তাদের কাছ থেকে মুচলেকা নিয়ে তাদের অভিভাবকদের বিষয়টি জানানো হয়েছে।

জানা যায়, ক্যাম্পাসে ১৭ থেকে ১৯ জানুয়ারি ‘হিম উৎসব’ অনুষ্ঠিত হয়েছে। তিনদিনের এই অনুষ্ঠানকে ঘিরেই মাদকের ছড়াছড়িতে অতিষ্ঠ হয়ে ওঠে ক্যাম্পাসের শিক্ষার্থীরা। তবে অনুষ্ঠানের শেষ দিন সমাপনী ও সাংস্কৃতিক অনুষ্ঠানকে ঘিরে শনিবার সন্ধ্যা থেকে এই মাত্রা ছিলো অনেক বেশি।

মাদক বিরোধী অভিযানের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আ স ম ফিরোজ-উল-হাসান বলেন, মাদকের বিরুদ্ধে আমরা ‘জিরো টলারেন্স’ নিয়েছি। মুক্তমঞ্চের সাংস্কৃতিক অনুষ্ঠনকে ঘিরে এভাবে প্রকাশ্যে বহিরাগতদের মাদক সেবন ও মাদক গ্রহণ খুবই দুঃখজনক।

উল্লেখ্য, এর আগে একই দিন সন্ধ্যায় হিম উৎসব চলাকালে অনুষ্ঠানের আশপাশ থেকেই মাদক সেবনরত অবস্থায় ঢাকা বিশ্ববিদ্যালয় ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ আরো ১০ জনকে আটক করা হয়েছিল। এর মধ্য ৯ জনকে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়েছে। কিন্তু প্রকাশ্যে মদ্যপান ও বিতরণরত অবস্থায় আটক হওয়ায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ার বিভাগের ৭ম ব্যাচের শিক্ষার্থী আসাদুজ্জামান নূরকে পুলিশে সোর্পদ করা হয়।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল




@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন