৯ বছর পর মধুর ক্যান্টিনে প্রবেশ করলো ছাত্রদল!

  

পিএনএস ডেস্ক : ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনকে সামনে রেখে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের মধুর ক্যান্টিনে প্রবেশ করেছে ছাত্রদল। বুধবার (১৩ ফেব্রুয়ারি) বেলা ১১টার পর দীর্ঘ ৯ বছর পর মধুর ক্যান্টিনে প্রবেশ করে বিএনপির অঙ্গসংগঠন জাতীয়তাবাদী ছাত্রদলের নেতাকর্মী।

বেলা ১১টার কিছুক্ষণ পর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সভাপতি আল মেহেদী তালুকদার ও সাধারণ সম্পাদক আবুল বাশার সিদ্দিকীর নেতৃত্বে ২৫/৩০ জন নেতাকর্মী মধুর ক্যান্টিনে প্রবেশ করে। পরে কেন্দ্রীয় ছাত্রদলের সাধারণ সম্পাদক আকরামুল হাসান মধুর ক্যান্টিনে নেতাকর্মীদের সঙ্গে যোগ দেন।

সংগঠনের নেতাকর্মীরা মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলনের প্রস্তুতি নিচ্ছে বলে জানা গেছে। সংবাদ সম্মেলন থেকে সুষ্ঠু ও সব শিক্ষার্থীর কাছে গ্রহণযোগ্য নির্বাচন, অন্য ছাত্রসংগঠনগুলোও পরিবেশ ও সহাবস্থান নিশ্চিতের আহ্বান জানানো হবে বলে জানা গেছে।

এদিকে মধুর ক্যান্টিনে ছাত্রলীগ ও ছাত্র ইউনিয়নসহ বিভিন্ন ছাত্র সংগঠনের নেতাকর্মীরাও উপস্থিত আছেন বলে জানা গেছে।

এর আগে দীর্ঘ ৯ বছর পর গত বৃহস্পতিবার (৭ ফেব্রুয়ারি) কেন্দ্রীয় ও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের নেতাকর্মীরা ঢাবির উপাচার্যের কাছে স্মারকলিপি দেয়ার পর ক্যাম্পাসে শোডাউন করেছে। এদিন তারা কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ‍মুক্তি, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও ডাকসু নির্বাচন নিয়ে নানা শ্লোগান দেন। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক পদক্ষিণ করে টিএসসি হয়ে শাহবাগ মোড়ে গিয়ে শেষ হয়।

উল্লেখ্য, প্রায় ২ যুগ পর ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। ঘোষিত তফসিল অনুযায়ী, ডাকসু নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ১১ মার্চ।

তিন মাস নির্বাচন পেছানো ও ঢাকা বিশ্ববিদ্যালয়ে নূন্যতম তিন মাস স্বাভাবিক রাজনীতি, সব ছাত্র সংগঠনের সহাবস্থান, সাধারণ নেতাকর্মী ও সাধারণ শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত, হলে হলে ভোটগ্রহণের পরিবর্তে একাডেমিক ভবনে ভোটগ্রহণের ব্যবস্থাসহ ৭ দফা দাবি জানায় ছাত্রদল।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech