জাবিতে ছাত্রী কতৃক ছাত্র লাঞ্ছিত

  21-02-2019 09:48PM

পিএনএস, জাবি প্রতিনিধি : জাহাঙ্গিরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) দর্শন বিভাগের এক ছাত্রকে লাঞ্ছিত করার অভিযোগ উঠেছে একই বিভাগের এক ছাত্রীর বিরুদ্ধে।

ভুক্তভুগি শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের ৪৭ তম আবর্তন ও মাওলানা ভাসানী হলরে আবাসিক শিক্ষার্থী। অন্যদিকে অভিভুক্ত ছাত্রী দর্শন বিভাগের ৪৭ তম আবর্তন ও খালেদা জিয়া হলের আবাসিক শিক্ষার্থী।

বুধবার (২০ ফেব্রুয়ারি) বিশ্ব বিদ্যালয়ের প্রক্টর বরাবর লিখিত অভিযোগ পত্র দিয়ে অভিযোগকারী ছাত্র অভিযুক্তের উপযুক্ত বিচার দাবি করেন। বিশ্ব বিদ্যালয়ের (ভারপ্রাপ্ত) প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান আভিযোগপত্র পেয়েছেন বলে নিশ্চিত করেছেন।

আভিযোগকারী শিক্ষার্থী আভিযোগপত্রে উল্লেখ করেন, ক্লাস রুটিনকে কেন্দ্্র করে গত ১৮ ফেব্রুয়ারি রাতে আভিযুক্ত ছাত্রী তাকে মারধর করে ও প্রাণনাশের হুমকি দেয়। গতকাল মঙ্গলবার দুপুর ২ টায় তিনি ক্লাস শেষে ওই ছাত্রীর কাছে হুমকি প্রদানের কারণ জিঙ্গাসা করলে তাকে জনসম¥ুখে তাকে মারধর করে ও প্রাণনাশের হুমকি দেয়।

এ বিষয়ে অভিযোগকারী শিক্ষার্থী বলেন, গত ১৮ ফেব্রুয়ারী নির্ধারিত সময়ে ক্লাসে গিয়ে দেখি ক্লাস আগেই শেষ হয়ে গেছে। ওইদিন আমি ফেসবুকে ক্লাস আগে হওয়ার ব্যাখ্যা ্জানতে চাই। এ নিয়ে আমাদের মধ্যে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে সে আমাকে গালিগালাজ করে ও হুমকি দেয়।

পরেরদিন বিভাগে ক্লাস শেষে তার কাছে হুমকি প্রদান ও গালিগালাজের কারণ জানতে চাই। একপর্য়ায়ে ক্লাস থেকে বেরিয়ে আসি তখন সে আমাকে পেছন থেকে আঘাত করে যা সেখানে উপস্থিত সকলে প্রত্যক্ষ করেছে।

এবিষয়ে দর্শন বিভাগের ৪৭ তম আর্বতনের শিক্ষার্থী ছাড়্াও প্রত্যক্ষদর্শী অনেকে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর ফিরোজ উল, ‘লিখিত আভিযোগ পেয়েছি। এটা তো বিভাগের ভেতরের ঘটনা তাই আমরা তাকে বভিঅগে যোগাযোগ করতে বলেছি। তারা কোনো ব্যবস্থা নিলে আমরা সহযোগিতা করব। আর যদি কোন ব্যবস্থা না নেই তাহলে আমরা বিষয়টা দেখব।’

এ ব্যাপারে দর্শন বিভাগের সভাপতি অধ্যাপক ড. মোস্তফা নাজমুল মনসুর বলেন,‘আমি অফিসিয়াল ছুটিতে টঙ্গাইল আছি, এ ব্যাপারে আমি কিছু জানিনা। তবে আমি একটি মৌখিক অভিযোগ পেয়েছি। খোঁজ নিয়ে আমি অভিযুক্তের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নিব।’

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল




@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন