নুরের ওপর ‘ডিম হামলা’ তদন্তে আরও এক সপ্তাহ সময় চাইলেন ভিসি

  10-04-2019 11:06AM

পিএনএস ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয়ের সলিমুল্লাহ মুসলিম (এসএম) হলে ডাকসু ভিপি নুরুল হক নুরের ওপর হামলা, ডিম নিক্ষেপ ও লাঞ্ছনার ঘটনার তদন্তে আরও এক সপ্তাহ সময় চেয়েছেন ভিসি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

তদন্তের অগ্রগতি জানতে মঙ্গলবার (৯ এপ্রিল) বেলা ৩টার দিকে ভিসি কার্যালয়ে যান নুর।

এ সময় অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান জানান, কমিটি অত্যন্ত আন্তরিকতার সঙ্গে কাজ করছে। তবে তদন্ত শেষ করতে তারা সাত দিন সময় চেয়েছেন। কমিটির প্রতিবেদন অনুযায়ী জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

এদিকে, এই সময়ের মধ্যে বিচার না হলে ফের আন্দোলনে নামার ঘোষণা দিয়েছেন ডাকসু ভিপি।

এর আগে গত বুধবার ভিসির ব্যবস্থা নেয়ার আশ্বাসে সোমবার পর্যন্ত আলটিমেটাম দিয়ে আন্দোলন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছিল ভিপি নুর। আলটিমেটাম শেষ হওয়ার পর ভিসি কার্যালয়ে যান ভিপি নুর।

এ সময় তার সঙ্গে ছিলেন ২ এপ্রিলের ঘটনার ভুক্তভোগী হিসেবে অভিযোগকারী ছাত্র ফেডারেশন থেকে ডাকসুর জিএস পদে প্রতিদ্বন্দ্বিতা করা উম্মে হাবিবা বেনজির ও স্বতন্ত্র জোট থেকে ডাকসুর ভিপি পদে প্রতিদ্বন্দ্বিতা করা অরণি সেমন্তি খান, স্বতন্ত্র জোটের বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক প্রার্থী চয়ন বড়ুয়া ও সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের (মার্ক্সবাদী) বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সালমান সিদ্দিকী।

সাক্ষাতের বিষয়ে ভিপি নুরুল হক নুর বলেন, আমরা সেদিনের ঘটনার অগ্রগতি সম্পর্কে জানতে ভিসি স্যারের কাছে গিয়েছিলাম। তিনি জানিয়েছেন, তদন্ত কমিটি সপ্তাহ সময় চেয়েছে। তাই আমরা এক সপ্তাহ পর্যন্ত অপেক্ষা করব। যদি এই সময়ের মধ্যে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া না হয়, তাহলে আন্দোলন সংগ্রাম কর্মসূচি দিতে বাধ্য হব।

এদিকে এস এম হলের ঘটনা তদন্তে বুধবার চার সদস্যের কমিটি গঠন করেছে হল প্রশাসন। তদন্ত কমিটির প্রধান অধ্যাপক সাব্বীর আহমেদ জানান, তারা কাজ করছেন। সাত দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করতে পারবেন বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।

প্রসঙ্গত, গত ১ এপ্রিল রাতে মো. ফরিদ হাসান নামে এসএম হলের এক আবাসিক ছাত্রকে মারধর করে হল থেকে বের করে দেওয়া হয়। তার প্রতিবাদে ২ এপ্রিল বিকালে মিছিল নিয়ে এসএম হল প্রধ্যাক্ষকে স্মারকলিপি দিতে গিয়ে ছাত্রলীগ নেতাকর্মীদের তোপের মুখে পড়েন ভিপি নূর। এ সময় নূর ও তার সঙ্গীদের ওপর হামলা ও ডিম নিক্ষেপ করা হয়। ছাত্রলীগ নেতাকর্মীদের হামলায় একজন আহত হন বলে অভিযোগ নূরের।

হামলার পর ওই দিন সন্ধ্যা থেকে শুরু করে পরদিন সকাল পর্যন্ত প্রায় ১৪ ঘণ্টা উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান করেন নূর ও তার সঙ্গীরা।

পরে সকাল ৯টার দিকে উপাচার্য আখতারুজ্জামান অবস্থানকারীদের কাছে এসে আন্দোলন স্থগিতের অনুরোধ জানান। সোমবারের মধ্যে এই ঘটনায় জড়িতদের শাস্তির আশ্বাস দিয়েছিলেন তিনি।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন