জাবিতে মানববন্ধনে নুসরাত হত্যার বিচার দাবি

  

পিএনএস, জাবি প্রতিনিধি : ফেনীর সোনাগাজীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফির হত্যায় জড়িত ব্যক্তিদের দ্রুত বিচারের দাবিতে মানববন্ধন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থীরা।

বুধবার (২৪ এপ্রিল) দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের ‘অমর একুশে’ ভাস্কর্যের পাদদেশে সরকার ও রাজনীতি বিভাগের শিক্ষক-শিক্ষার্থীদের অংশগ্রহণে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বিভাগের সভাপতি অধ্যাপক ড. সামসুন্নাহার খানম নুসরাতের হত্যাকা-ের ঘটনার তীব্র নিন্দা জানিয়ে বলেন, ‘নুসরাতের হত্যাকা- বিশ্ব বিবেককে নাড়া দিয়েছে। এটি মানব সভ্যতার ইতিহাসে ন্যাক্কারজনক ঘটনা। তাই এর সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানাচ্ছি।’

সহকারী অধ্যাপক মোহাম্মদ কামরুজ্জামান বলেন, “নুসরাতের হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি। ভবিষ্যতে এ ধরনের ঘটনার যেন পুনরাবৃত্তি না ঘটে সে ব্যাপারে সকলকে সচেতন থাকতে হবে এবং ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। এধরণের নারকীয় হত্যাকা-ের বিরুদ্ধে তীব্র প্রতিবাদ ও নিন্দা জ্ঞাপন করছি।”

সরকার ও রাজনীতি বিভাগের ৪৭তম ব্যাচের শিক্ষার্থী মেহেদী হাসান বলেন, “আমরা তনু হত্যার সুষ্ঠু বিচার পায়নি। আমাদের বোন নুসরাত হত্যার বিচারেও বিলম্ব হচ্ছে। আমরা অতি শীঘ্রই এই হত্যার সুষ্ঠু বিচার চাই। আজ শুধু মানববন্ধন হয়েছে। যদি সুষ্ঠু বিচার না পায় তবে এ মানববন্ধন থেকে র্যালি ও আন্দোলনে রূপ নিবে।”

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, অধ্যাপক ড. আবদুল মান্নান, সহকারী অধ্যাপক ড. সানওয়ার সিরাজ, মোহাম্মদ কামরুজ্জামানসহ সরকার ও রাজনীতি বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech