জাবিতে আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতা শুরু কাল

  

পিএনএস, জাবি প্রতিনিধি : ‘প্রাণশব্দের ঝংকারে ছিন্ন হোক অপসংস্কৃতির কাটাতার’ স্লোগানে ৩০টি বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহণে শুক্রবার জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে শুরু হতে যাচ্ছে ‘১৪তম আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতা-২০১৯।’

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) বেলা ৩টায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির কার্যালয়ে সংবাদ সম্মেলনে আয়োজক কমিটির আহ্বায়ক মারুফ মোজাম্মেল এসব তথ্য জানান।

লিখিত বক্তব্যে তিনি জানান, ‘প্রতিষ্ঠার পর থেকেই জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি ডিবেট অর্গানাইজেশন (জেইউডিও) সমাজের সকল শ্রেণীর মানুষের মাঝে যুক্তির চর্চা ছড়িয়ে দেয়ার নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। বিভিন্ন বিতর্ক আয়োজন, অংশগ্রহণ এবং কৃতিত্বপূর্ণ অর্জনের মাধ্যমে জেইউডিও বিতার্কিকদের মেধা ও মননে আত্মবিশ্বাসী এবং শাণিত মূল্যবোধের ধারক হিসেবে প্রতিষ্ঠিত করতে দৃঢ়প্রতিজ্ঞ। আগামী ২৬- ২৭ এপ্রিল বাংলাদেশ সরকারের সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সহযোগিতায় অনুষ্ঠিত হবে ‘১৪তম আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতা-২০১৯।’

তিনি জানান, জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি ডিবেট অর্গানাইজেশন’র (জেইউডিও) আয়োজনে ২৬ এপ্রিল সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের কলা ও মানবিকী অনুষদ ভবনে দু'দিন ব্যাপী এ প্রতিযোগিতার উদ্বোধন করবেন সংগঠনটির মডারেটর অধ্যাপক এটিএম আতিকুর রহমান।

শনিবার (২৭ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের সেলিম আল দীন মুক্তমঞ্চে সকল পর্যায়ের বিতর্কের ফাইনাল এবং পুরস্কার বিতরণীর মধ্যদিয়ে প্রতিযোগিতার সমাপ্তি ঘটবে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech