৮ বছর পর চাকরি ফিরে পেলেন শিক্ষক

  

পিএনএস ডেস্ক: ছুটি শেষে বিভাগে যোগদান না করায় এক শিক্ষকের পদত্যাগপত্র গ্রহণ করে চাকরিচ্যুত করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রশাসন। অন্যদিকে আট বছর পর চাকরি ফিরে পেয়েছেন অন্য একটি বিভাগের শিক্ষক।

রোববার রাতে বিশ্ববিদ্যালয়টির উপাচার্য অধ্যাপক ড. এম আব্দুস সোবহানের সভাপতিত্বে অনুষ্ঠিত ৪৯০ তম সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। নাম প্রকাশ না করার শর্তে এক সিন্ডিকেট সদস্য বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, সভার ৩৪ নং এজেন্ডার ওপর সিদ্ধান্তে চাকরিচ্যুত হয়েছেন ফার্মেসি বিভাগের অধ্যাপক ড. প্রমা খোন্দকার। অন্যদিকে ৭৭ নং এজেন্ডার সিদ্ধান্ত অনুযায়ী রসায়ন বিভাগে চাকরি পেয়েছেন ড. মো রওশন জামির।

সূত্রে জানা গেছে, ফার্মেসি বিভাগের অধ্যাপক ড. প্রমা খোন্দকার পোস্ট ডক্টরাল গবেষণার জন্য বিনাবেতনে বিশেষ ছুটি শেষে বিভাগে যোগদান না করায় ২৫-০৪-২০১৪ তারিখের ৪৬১ তম সিন্ডিকেট সভার ৮ নং সিদ্ধান্তের প্রেক্ষিতে চিঠি ইস্যুর দুই মাসের মধ্যে স্বপদে যোগদানের জন্য পত্র প্রেরণ করা হয়। তবে তিনি বিভাগে যোগদান না করে ১৬-০৭-২০১৪ তারিখে পদত্যাগপত্র প্রেরণ করেন। এরপর ৪৯০ তম সিন্ডিকেটে তার পদত্যাগপত্র গ্রহণ করে চাকরিচ্যুত করা হয়।

এর আগে ২০১০ সালে বিশ্ববিদ্যালয়ের রসায়ন ও ম্যাটেরিয়ালস সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে শিক্ষক নিয়োগের ক্ষেত্রে ৩০ শতাংশ কোটা পূরণ না করার অভিযোগে মুক্তিযোদ্ধা সন্তান ড. রওশন জামিরের দায়েরকৃত ২০৮৩/২০১০ নং রিট পিটিশন মামলার রায়ের আদেশ সংশোধন করার পর তাকে রসায়ন বিভাগে যোগদানের সিদ্ধান্ত দেন সিন্ডিকেট সদস্যরা।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech