জাবি ভিসির বিরুদ্ধে সিনেটরদের নানা অভিযোগ

  28-06-2019 06:00PM

পিএনএস, জাবি প্রতিনিধি : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আজকের (শুক্রবার) সিনেট অধিবেশনকে সামনে রেখে উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের বিরুদ্ধে অনিয়ম, স্বেচ্ছাচারিতা, স্বজনপ্রীতি, অনৈতিক ও অগণতান্ত্রিক কর্মকান্ডসহ নানা অভিযোগ তুলেছেন সিনেটে রেজিস্টার্ড গ্র্যাজুয়েট প্রতিনিধিদের একাংশ।

শুক্রবার (২৮ জুন) জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আজকের (শুক্রবার) সিনেট অধিবেশনকে সামনে রেখে উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের বিরুদ্ধে অনিয়ম, স্বেচ্ছাচারিতা, স্বজনপ্রীতি, অনৈতিক ও অগণতান্ত্রিক কর্মকান্ডসহ নানা অভিযোগ তুলেছেন সিনেটে রেজিস্টার্ড গ্র্যাজুয়েট প্রতিনিধিদের একাংশ।

শুক্রবার (২৮ জুন) দুপুরে বিশ্ববিদ্যালয়ের কলা ও মানবিকী অনুষদ ভবনের শিক্ষক লাউঞ্জে আয়োজিত সংবাদ সম্মেলনে সিনেটে রেজিস্টার্ড গ্র্যাজুয়েট প্রতিনিধিরা এসব কথা বলেন।

এসময় উপাচার্যের ভ্রান্ত নীতি স্বেচ্ছাচারিতা, অ্যাক্ট, সংবিধি ও অধ্যাদেশ পরিপন্থী কর্মকান্ড, শিক্ষকগণকে হয়রানি, ইচ্ছেমত স্থায়ীকরণ ও আপগ্রেডিং আটকে দেয়াসহ নানাবিধ অভিযোগ করেন সিনেটররা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে সিনেটর ইবাইদুল্লাহ তালুকদার বলেন, ‘উপাচার্য পারিবারিক ও গোষ্ঠীগত স্বার্থ সংরক্ষণের মধ্যদিয়ে বিশ্ববিদ্যালয়কে সংকটে নিপতিত করেছেন। তিনি একটি গাড়ি ব্যবহারের পরিবর্তে অনৈতিকভাবে ৩টি গাড়ি ব্যবহার করছেন, অফিস সজ্জিত করার জন্য প্রায় ৯০ লাখ টাকা ব্যয়, গায়েবী কন্ট্রাকটর কর্তৃক কলতান স্কুল সংস্কারে প্রায় কোটি টাকা ব্যয় করা সহ ৬টি হল নির্মাণের চূড়ান্ত ডিজাইন কাউকে না দেখিয়ে নিয়মতান্ত্রিক সময় না দিয়েই টেন্ডার আহ্বান, টেন্ডার ছিনতাইকে প্রশ্রয় দেয়া, নিজের সচিবকে প্রজেক্ট বাস্তবায়ন কমিটির সদস্য করেছেন।’

তিনি আরো বলেন, ‘১৯ বছর পর সিনেটে রেজিস্টার্ড গ্র্যাজুয়েট প্রতিনিধি নির্বাচনে তাঁর দলের ভরাডুবি হলে নির্বাচিত সিনেট সদস্যগণকে অসম্মান করা, উপাচার্যের প্যানেল নির্বাচন না দিয়ে অগণতান্ত্রিকভাবে উপাচার্যের পদ দখলে রেখেছেন।’

সংবাদ সম্মেলনে সিনেটরদের মধ্যে উপস্থিত ছিলেন, আশিষ কুমার মজুমদার, শরীফ এনামুল কবির, মোহাম্মদ কামরুল আহসান, মহব্বত হোসেন খান, শেখ মনোয়ার হোসেন, মোহাম্মদ ইবাইদুল্লাহ তালুকদার, ইন্দু প্রভা দাস, মোহাম্মদ আনোয়ার হোসেন মিরধা, গুলশান আরা।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন