‘শেখ হাসিনার সরকার শিক্ষা বান্ধব’

  

পিএনএস ডেস্ক : গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী শ. ম. রেজাউল করিম বলেছেন, ‘বর্তমান শেখ হাসিনার সরকার একটি শিক্ষা বান্ধব সরকার। তাই সদ্য ঘোষিত বাজেটে শিক্ষাখাতেই বরাদ্ধ বেশি রাখা হয়েছে।’ শিক্ষাবিহীন একটি জীবন অন্ধকার আকাশের সমান। তাই প্রাথমিক স্তরের শিক্ষা থেকেই শিক্ষার্থীদের ভিত শক্ত ও মজবুত করে গড়ে তুলতে শিক্ষকদের প্রতি আহবান জানিয়ে তিনি।

আজ শুক্রবার সকালে পিরোজপুর সদর উপজেলা পরিষদ মিলনায়তনে দুটি উপজেলার বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন মন্ত্রী। অনুষ্ঠানে জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী আরও বলেন, অবৈধভাবে ধন সম্পদ অর্জনে কোনো গর্ব নেই। কেন না পরবর্তীতে আপনার সন্তানের দিকে আঙুল তুলে তার বন্ধুরা বলবে তার বাবা একজন ঘুষখোর ছিল।

শিক্ষকদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, শিক্ষক ও একজন ঠিকাদার এক নয়। আপনি ক্লাসে ফাঁকি দিলে তা হবে গোটা জাতিকে ফাঁকি দেয়া। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘আমরা এমন শিক্ষা চাই না, যে শিক্ষা বান্ধবীকে নিয়ে হোটেলে রেপ করা, নুসরাত হত্যা এবং নয়ন বন্ড হতে শেখায়।’ তিনি বলেন, আমরা চাই সীতানাথ বসাকের সেই আদর্শ লিপির শিক্ষায় শিক্ষিত হতে ‘সদা সত্য কথা বলব’।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংসদীয়-১৯ আসনের সংরক্ষিত সংসদ সদস্য শেখ এ্যানী রহমান, জেলা পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মজিবুর রহমান খালেক, নেছারাবাদ উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল হক। আরও উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী অফিসার আসিফ মাহমুদ, নেছারাবাদ উপজেলা নির্বাহী অফিসার সরকার আব্দুল্লাহ আল মামুন, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. জেছের আলী প্রমুখ। অনুষ্ঠান শেষে পিরোজপুর সদর উপজেলা ও নেছারাবাদ উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোকে ১৭৪টি প্রোজেক্টর এবং ২২৯টি সাউন্ড সিস্টেম বিতরণ করা হয়।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech