শিক্ষকদের পদত্যাগের দাবিতে গভীর রাতে জাবি ছাত্রীদের বিক্ষোভ

  

পিএনএস ডেস্ক: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের ছাত্রীরা হল প্রভোস্ট ও আবাসিক শিক্ষকদের পদত্যাগের দাবিতে অবস্থান ও বিক্ষোভ কর্মসূচি পালন করছে।

সোমবার (২৯ জুলাই) রাত সাড়ে নয়টা থেকে হলের বাইরের সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করে ছাত্রীরা। এ সময় বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রভোস্ট ও আবাসিক শিক্ষকদের অসদাচরণের অভিযোগ তুলে তাদের পদত্যাগ দাবি করেন আন্দোলনরত ছাত্রীরা।

ছাত্রীদের অভিযোগ, গত রোববার রাতে হলের আবাসিক শিক্ষকেরা ছাত্রীদেরকে হল থেকে বের করে দেয়ার হুমকি দিয়েছে। পাশাপাশি হলের রান্নাঘর বন্ধ করে দেয়ারও হুমকি দেয়া হয়। এছাড়া হলের ৪ জনের কক্ষে ৬ জন ছাত্রীকে থাকার ব্যবস্থা করার সিদ্ধান্ত নিয়েছে হল প্রশাসন। এসব অভিযোগের পরিপ্রেক্ষিতে ছাত্রীরা ৮ দফা দাবিতে এ বিক্ষোভ কর্মসূচি পালন করছেন।

ছাত্রীদের দাবিগুলো হলো- কোনো ছাত্রীর আসন বাতিল করা যাবে না এবং প্রতিকক্ষে চারজনের বেশি রাখা যাবে না। হলের প্রতিটি রান্নাঘর ও ক্যান্টিন চালু রাখতে হবে। এছাড়া হলে প্রবেশে উপস্থিতি বন্ধ করাসহ প্রভৃতি।

আন্দোলন চলাকালে রাত ১০টার দিকে হলটির প্রভোস্ট ও প্রক্টরিয়াল বডির সদস্যরা ঘটনাস্থলে এসে ছাত্রীদের শান্ত করার চেষ্টা করেন। এসব দাবি বাস্তবায়নে হল প্রভোস্ট মৌখিক আশ্বাস দিলেও ছাত্রীরা লিখিত চায়। রাত পৌনে ১২টা পর্যন্ত ছাত্রীদের অবস্থান ও বিক্ষোভ কর্মসূচি চলছিল।

পিএনএস/ হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech