রাবিতে আবেদনের সুযোগ পাচ্ছে কারিগরি বোর্ডের শিক্ষার্থীরা

  

পিএনএস ডেস্ক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) ভর্তি পরীক্ষার শর্ত আংশিক পরিবর্তন করে প্রথমবারের মত কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বোর্ডের আওতাধীন কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানগুলো থেকে ডিপ্লোমা-ইন-ইঞ্জিনিয়ারিং পাশ করা শিক্ষার্থীদের আবেদনের সুযোগ দেয়া হয়েছে। রবিবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রসাশন প্রভাষ কুমার কর্মকার স্বাক্ষরিত পাঠানো বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এবারের ভর্তি পরীক্ষায় কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বোর্ডের আওতাধীন কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানগুলো থেকে ডিপ্লোমা-ইন-ইঞ্জিনিয়ারিং পাশ করা শিক্ষার্থীরাও সংশ্লিষ্ট ইউনিটে আবেদন করতে পারবে। তবে তাদের প্রাপ্ত জিপিএ ৫.০০ স্কেলে নির্ধারিত হবে। ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের প্রাথমিক আবেদন প্রক্রিয়া গত ৩ সেপ্টেম্বর দুপুর ১২টা থেকে শুরু হয়েছে।

এসব শিক্ষার্থীদেরকে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য আগামী ১২ সেপ্টেম্বরের রাত ১২টার মধ্যে অনলাইনে প্রাথমিক আবেদন সম্পন্ন করতে হবে। তবে ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষা সংক্রান্ত পূর্বে প্রকাশিত বিজ্ঞপ্তির অন্যান্য শর্তাবলী বলবৎ থাকবে

আরও বলা হয়, অ, ই ও ঈ ইউনিটে আগামী ২০ থেকে ২২ অক্টোবর ২০১৯ তারিখে অনুষ্ঠিত হবে। মানবিক, বিজ্ঞান ও বাণিজ্য শাখা থেকে ২০১৯ সালের এইচএসসি/সমমান পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা তিনটি ইউনিটেই যোগ্যতা অনুষায়ী আবেদন করতে পারবে। আবেদনকারী যে ইউনিটে আবেদন করুক না কেন সে যে শাখা থেকে উত্তীর্ণ হয়েছে সেই শাখার জন্য নির্ধারিত যোগ্যতা তার ক্ষেত্রে প্রযোজ্য হবে।

ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.ru.ac.bd) পাওয়া যাবে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech