ইবির বঙ্গবন্ধু হলে গরুর মাংস নিষিদ্ধ!

  14-09-2019 06:38AM



পিএনএস ডেস্ক: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের ডাইনিংয়ে গরুর মাংস বিক্রি নিষিদ্ধ করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। গরুর মাংস বিক্রি করায় হলের প্রভোস্ট সম্প্রতি ডাইনিং ম্যানেজারকে শাসিয়েছেন বলে অভিযোগ উঠেছে।

খোঁজ নিয়ে জানা গেছে, হলের ডাইনিং ম্যানেজার তোতা মন্ডল প্রায় এক বছর ধরে বঙ্গবন্ধু হলের ডাইনিং ম্যানেজারের দায়িত্বে রয়েছেন। তিনি প্রতি সপ্তাহে ডাইনিংয়ে পোলাও এবং গরুর মাংস বিক্রি করে আসছেন। তবে গত বৃহস্পতিবার হলের প্রভোস্ট অধ্যাপক ড. তপন কুমার জোদ্দার তাকে গরুর মাংস বিক্রি করায় শাসিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। একই সঙ্গে তিনি হলে গরুর মাংস বিক্রি করতে নিষেধ করেছেন।

এ বিষয়ে হলের ডাইনিং ম্যানেজার তোতা মন্ডল জানান, গত সপ্তাহে ডাইনিংয়ে খাবারে তালিকায় গরুর মাংস রাখায় প্রভোস্ট ফোন দিয়ে তাকে বকাঝকা করেছেন। তিনি ডাইনিং ম্যানেজারকে উদ্দেশ করে বলেছেন- ‘গরুর মাংস কার কাছে শুনে এ হলে বিক্রি করা হচ্ছে? এ হলে গরুর মাংস বিক্রি নিষিদ্ধ। তুমি আগামী শনিবার এসে আমার সঙ্গে দেখা করবা।’

এদিকে হঠাৎ হলে গরুর মাংস বিক্রি নিষিদ্ধ করার কথা শুনে ক্ষোভ প্রকাশ করেছেন অনেক শিক্ষার্থী।
জয়নুল আবেদীন নামের ওই হলের এক শিক্ষার্থী ক্ষোভ প্রকাশ করে বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নিজে অসাম্প্রদায়িকতায় বিশ্বসী ছিলেন। কিন্তু আজ বঙ্গবন্ধু হলেরই প্রভোস্ট গরুর মাংস বিক্রি নিষিদ্ধ করেছেন। আমরা এর তিব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

এ বিষয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের হাউস টিউটর রবিউল ইসলাম বলেন, ‘একটি হলে গরুর মাংস বিক্রি নিষিদ্ধ, এটা কীভাবে সম্ভব? আমার জানা মতে এ ধরনের কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি।’

অভিযোগের বিষয়ে হল প্রভোস্ট অধ্যাপক ড. তপন কুমার জোদ্দার বলেন, অভিযোগটি সম্পূর্ণ মিথ্যা। শিক্ষার্থীরা আমাকে অভিযোগ করেছে- ডাইনিং ম্যানেজার একেক সপ্তাহে একেক রকম খাবার দেয়। আমি ম্যানেজারকে বলেছি যে, তুমি ডাইনিংয়ে তোমার ইচ্ছামতো খাবার দিতে পারবা না। খাবারের তালিকা আমরা নির্ধারণ করে দেবো। সেটি গরুর মাংস কিংবা মুরগীর মাংস। আমি তাকে আরও বলেছি, প্রতি সপ্তাহে গরুর মাংস না রেখে মাসে একদিন তো খাসির মাংসও রাখতে পার।

পিএনএস/ হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন