প্রাইমারি শিক্ষকদের আত্মীকরণের আদেশ শীঘ্রই

  18-09-2019 08:49PM

পিএনএস ডেস্ক : জাতীয়করণকৃত প্রাইমারি শিক্ষকদের আত্মীকরণের অফিস আদেশ শীঘ্রই জারি করা হবে। সরকার তৃতীয় ধাপে অধিগ্রহণকৃত ২৯১টি বিদ্যালয়ের শিক্ষকদের আত্মীকরণের সিদ্ধান্ত নিয়েছে বলে সংসদীয় কমিটিকে জানিয়েছে মন্ত্রণালয়। এ লক্ষ্যে গঠিত টাস্কফোর্স কমিটির সভা এরইমধ্যে অনুষ্ঠিত হয়েছে।

সংসদ ভবনে আজ বুধবার অনুষ্ঠিত প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এসব তথ্য জানানো হয়। বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি মোস্তাফিজুর রহমান। প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন, ইসমাত আরা সাদেক, আলী আজম, মো. জোয়াহেরুল ইসলাম, ফেরদৌসী ইসলাম ও মো. মোশারফ হোসেন বৈঠকে অংশ নেন।
সংসদের গণসংযোগ বিভাগ জানায়, বৈঠকে জানানা হয়, অতি দ্রুত প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ঘোষিত জাতীয়করণকৃত বিদ্যালয়ের শিক্ষকদের নামে আত্মীকরণের অফিস আদেশ জারি হবে। ২৯১টি বিদ্যালয়ের শিক্ষক আত্মীকরণ সংক্রান্ত টাস্কফোর্স কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে।

বৈঠকে আরও জানানো হয়, ৬৪ জেলায় চলমান মৌলিক স্বাক্ষরতা প্রকল্পের আওতাধীন ৪৪ লাখ নারী-পুরুষের ডাটাবেজ তৈরির কার্যক্রমের প্রথম পর্যায়ে ১৩৪টি উপজেলার ২৩ লাখ ৫৯ হাজার ৪৪১ জন নারী-পুরুষের ডাটাবেইজ সম্পন্ন হয়েছে এবং দ্বিতীয় পর্যায়ে ১১৬টি উপজেলার মধ্যে ১১৪টি উপজেলায় বেইজলাইন সার্ভের কার্যক্রম চলমান আছে।

ডাটাবেজ তৈরির কার্যক্রম দ্রুত শেষ করার সুপারিশ করেছে কমিটি। এছাড়া কমিটি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতকরণে প্রবর্তিত ই-মনিটরিং সিস্টেমের কার্যক্রম দ্রুতগতিতে কার্যকর করার সুপারিশ করে। বৈঠকে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিবসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পিএনএস/মো. শ্যামল ইসলাম রাসেল


@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন