প্রক্সি দেয়ায় যুবকের কারাদণ্ড

  26-10-2019 12:35AM


পিএনএস ডেস্ক: বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের অধীন বিএ/বিএসএস প্রথম বর্ষের ইংরেজি পরীক্ষায় পরীক্ষার্থী সেজে প্রক্সি দেয়ার দায়ে আকিকুল ইসলাম (২০) নামের এক যুবককে এক বছরের সশ্রম কারাদণ্ড ও এক হাজার টাকা অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার (২৫ অক্টোবর) সকালে নেত্রকোনার পূর্বধলায় রাবেয়া আলী মহিলা ডিগ্রি কলেজ কেন্দ্রে এ ঘটনা ঘটে।

সাজাপ্রাপ্ত আকিকুল ইসলাম উপজেলার হোগলা ইউনিয়নের ভিকুনীয়া গ্রামের আব্দুর রাজ্জাকের ছেলে। পারভেসুজ্জামান নামে এক পরীক্ষার্থীর স্থলে পরীক্ষায় অংশ নিতে এসে ধরা পড়েন তিনি।

পূর্বধলা উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে কুলসুম জানান, শুক্রবার সকালে রাবেয়া আলী মহিলা ডিগ্রি কলেজের পরীক্ষা কেন্দ্রে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের বিএ/বিএসএস প্রথম বর্ষের ইংরেজি পরীক্ষা চলছিল।

পরীক্ষার্থী পারভেসুজ্জামানের পরিবর্তে ওই যুবক পরীক্ষায় প্রক্সি দিচ্ছিলেন। খবর পেয়ে ভ্রাম্যামাণ আদালত পরীক্ষা কেন্দ্রে অভিযান চালিয়ে আকিকুল ইসলামকে আটক করে ১৯৮০ সালের পাবলিক পরীক্ষাসমূহ (অপরাধ) আইন এর ৩ (খ) ধারায় তাকে এক বছরের সশ্রম কারাদণ্ড ও এক হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। এ সময় আকিকুল ইসলাম অর্থদণ্ডের টাকা পরিশোধ না করায় তাকে আরও সাতদিনের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়।

এ ব্যাপারে পূর্বধলা থানার অফিসার-ইনচার্জ (ওসি) মোহাম্মদ তাওহীদুর রহমান জানান, আসামিকে জেলহাজতে পাঠানো হয়েছে।

পিএনএস/ হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন