শাবির ভর্তি পরীক্ষায় জালিয়াতি; ৪ মামলা

  28-10-2019 12:35AM

পিএনএস ডেস্ক: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় ডিজিটাল ডিভাইসের মাধ্যমে জালিয়াতি চেষ্টার ঘটনায় পৃথক ৪টি মামলা করেছেন বিশ্ববিদ্যালয় প্রশাসন ও পরীক্ষা কেন্দ্র পরিদর্শক।

রোববার রাতে মামলার বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার জেদান আল মুসা।

তিনি জানান, আটক পাঁচজনের বিরুদ্ধে চার থানায় মামলা হয়েছে। এদের তিনজন কিশোর হওয়ায় তাদেরকে কিশোর সংশোধন কেন্দ্রে পাঠানো হয়েছে। এছাড়া পরীক্ষায় মূল জালিয়াত চক্রকে ধরতে তাদের বিরুদ্ধে ৫ দিনের রিমান্ডের আবেদন করা হয়েছে।

সংশ্লিষ্ট থানা সূত্রে জানা গেছে, সিলেট পলিটেকনিক ইনস্টিটিউট কেন্দ্র থেকে আটক মাহমুদুল হাসানের বিরুদ্ধে বাদী হয়ে দক্ষিণ সুরমা থানায় মামলা করেছেন কেন্দ্র পরিদর্শক অধ্যাপক ড. মোছাদ্দেক আহমেদ চৌধুরী।

শাহজালাল জামেয়া ইসলামিয়া কামিল মাদরাসা কেন্দ্র থেকে আটক ইব্রাহিম খলিল জীবন ও আহসান আলীর বিরুদ্ধে বাদী হয়ে জালালাবাদ থানায় মামলা করেছেন বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিস্ট্রার মো. রেজাউল করীম।

মইন উদ্দিন আদর্শ মহিলা কলেজ কেন্দ্র থেকে আটক সাদ মো. সাহেলের বিরুদ্ধে বাদী হয়ে কোতোয়ালি থানায় মামলা করেছেন কেন্দ্র পরিদর্শক অধ্যক্ষ মো. গিয়াস উদ্দিন।

এছাড়া সিলেট সরকারি মডেল স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্র থেকে আটক মোহাইমিনুল ইসলাম খানের বিরুদ্ধে এয়ারপোর্ট থানায় বাদী হয়ে মামলা করেছেন বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার মো. ইউনুস আলী।

মাহমুদুল হাসান ও সাদ মো. সাহেল বগুড়া জেলার সদর উপজেলা এবং ইব্রাহিম খলিল জীবন ও আহসান আলী সারিয়াকান্দি উপজেলার বাসিন্দা বলে জানা গেছে। এছাড়া মোহাইমিনুল ময়মনসিংহের ভালুকা উপজেলার বাসিন্দা। তারা সবাই বিজ্ঞান অনুষদভুক্ত 'বি' ইউনিটের পরীক্ষার্থী ছিলেন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক জহীর উদ্দিন আহমেদ বলেন, মূল জালিয়াত চক্রকে ধরতে আমরা মামলা করেছি।

উল্লেখ্য, গত শনিবার সকাল সাড়ে ৯টা থেকে ১১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ৮টিসহ নগরীর মোট ৩২টি কেন্দ্রে ‘এ’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরবর্তীতে দুপুর আড়াইটা থেকে ৪টা পর্যন্ত মোট ৪৬টি কেন্দ্রে ‘বি’ ইউনিটের পরীক্ষা সম্পন্ন হয়।

পিএনএস/ হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন