জাবি ভিসির পদত্যাগের দাবিতে ঢাবিতে বিক্ষোভ

  

পিএনএস ডেস্ক : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভিসিকে অপসারণের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা। আজ মঙ্গলবারের ঘটনার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশে হামলাকারীদের শাস্তির দাবি জানানো হয়।

আজ মঙ্গলবার সন্ধ্যায় রাজু ভাস্কর্যের পাদদেশ থেকে মশাল মিছিল বের করে 'ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীবৃন্দ'।

মিছিলটি বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশ থেকে শুরু হয় ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। এ সময় শিক্ষার্থীরা ‘জ্বালিয়ে দাও পুড়িয়ে দাও দুর্নীতিবাজের আস্তানা, আমার ভাইয়ের ওপর হামলা কেন প্রশাসন জবাব চাই, ছাত্রলীগের আস্তানা ভেঙে দাও গুড়িয়ে দাও ইত্যাদি স্লোগান দেয়।

মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভিসি ফারজানা ইসলামকে দুর্নীতির দায়ে অপসারণের দাবি জানান।

ভিপি নুরুল হক বলেন, এমন কোনো আন্দোলন সংগ্রাম নেই, যেখানে ছাত্রলীগের সন্ত্রাসীরা হামলা চালায়নি। আপনারা গতবছর দেখেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের নিপীড়নবিরোধী শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগ হামলা চালিয়েছিল। আজকে একইভাবে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের দুর্নীতিবাজ ভিসিকে রক্ষার জন্য সাধারণ শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগ হামলা চালিয়েছে। হামলার সঙ্গে জড়িতদেরকে অনতিবিলম্বে বিচারের আওতায় আনতে হবে।

উল্লেখ্য, জাবি উপাচার্য ফারজানা ইসলামের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন প্রকল্পের দুর্নীতির অভিযোগ তুলে আন্দোলন করে আসছে ছাত্র ইউনিয়ন, ফ্রন্টসহ বিশ্ববিদ্যালয়ের কয়েকটি সংগঠন। একইসঙ্গে শিক্ষকদের একাংশও এই আন্দোলনে যোগ দেয়।

পিএনএস-জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech