ইবি শিক্ষক সমিতিতে বিজয়ীরা

  16-12-2019 01:04AM


পিএনএস ডেস্ক: ইসলামী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি নির্বাচনে একক কোনো প্যানেল জয় পায়নি। শিক্ষক সমিতির মোট ১৫টি পদের মধ্যে আওয়ামীপন্থী প্যানেল ১০টি এবং বিএনপি-জামায়াতপন্থী প্যানেল ৫টি পদে জয়ী হয়েছে।

আওয়ামীপন্থী প্যানেলের অধ্যাপক ড. কাজী আখতার হোসেন ১২৩ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন। এদিকে বিএনপি-জামায়াত প্যানেল থেকে সাধারণ সম্পাদক পদে অধ্যাপক ড. মোস্তাফিজুর রহমান সর্বোচ্চ ১৪৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। রোববার রাত ৯টার দিকে নির্বাচনের ফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক ড. সরওয়ার মুর্শেদ।

নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির নির্বাচনে আওয়ামীপন্থী ও প্রগতিশীল শিক্ষকরা দুটি প্যানেলে নির্বাচন করেন। এদিকে বিএনপি-জামায়াতের শিক্ষকরা একটি পূর্ণ প্যানেলে এবং সভাপতি ও সম্পাদক পদে একজন করে স্বতন্ত্র পদে নির্বাচন করেন। রোববার সকাল সাড়ে ৯টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভবনের ৪২৭ নং কক্ষে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচনে ৩৯৬ জন ভোটারের মধ্যে ৩৪৬ জন শিক্ষক ভোট প্রদান করেন। এদের মধ্যে ২টি ভোট বাতিল হয়েছে।

এ বছরের নির্বাচনে সভাপতি ও সহ-সভাপতি পদে আওয়ামীপন্থী শিক্ষক প্যালেন থেকে যথাক্রমে অধ্যাপক ড. কাজী আখতার হোসেন ১২৩ ভোট এবং অধ্যাপক ড. মেহের আলী ১৪৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। সাধারণ সম্পাদক ও যুগ্ম সাধারণ সম্পাদক পদে বিএনপি-জামায়াত প্যানেল থেকে যথাক্রমে অধ্যাপক ড. মোস্তাফিজুর রহমান সর্বোচ্চ ১৪৬ ভোট এবং ড. মিজানুর রহমান ১২৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

কোষাধ্যক্ষ পদে আওয়ামীপন্থী প্যানেল থেকে নির্বাচিত হয়েছেন অধ্যাপক ড. শেলীনা নাসরীন। এছাড়া ১০টি সদস্য পদে আওয়ামীপন্থী প্যানেল থেকে ৭ জন ও জামায়াত-বিএনপিপন্থী প্যানেল থেকে ৩ জন নির্বাচিত হয়েছেন। এদের মধ্যে আওয়ামীপন্থী প্যানেল থেকে ড. পরেশ চন্দ্র বর্মন (১৩৮), ড. রেজওয়ানুল ইসলাম (১৩৭), আব্দুল্লাহ আল মাসুদ (১৩৩), ড. আনিচুর রহমান (১৩১), ড. মোস্তফা কামাল (১২৮), ড. সাইদুর রহমান (১২৩) নির্বাচিত হয়েছেন।

এদিকে বিএনপি-জামায়াত প্যানেল থেকে ড. এ টি এম মিজানুর রহমান (১৩৬), ড. মো. রশিদুজ্জামান (১২৪), ড. নুরুন্নাহার (১২২) নির্বাচিত হয়েছেন।

পিএনএস/ হাফিজ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন