সিসিটিভি ফুটেজ দেখে চোর সনাক্ত, মূল হোতা ছাত্রলীগ কর্মী

  27-01-2020 07:46PM

পিএনএস ডেস্ক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) মাদার বখশ্ হল থেকে সিসিটিভি ফুটেজ দেখে এক বহিরাগত সাইকেল চোরকে আটক করা হয়েছে। ফুটেজ দেখে ছাত্রলীগ কর্মী বিজয় কৃষ্ণ বণিকের চুরির সঙ্গে সংশ্লিষ্টতার প্রমাণ পাওয়া গেছে।

শনিবার দুপুরে মাদার বখশ হলের প্রথম ব্লকের ১০২ নম্বর কক্ষের সামনে থেকে সাইকেল চুরির ঘটনা ঘটে। পরে সাইকেলের মালিক তরিকুল রহমান তারেকের লিখিত অভিযোগের প্রেক্ষিতে রোববার রাতে সিসিটিভি ফুটেজ দেখে চোরকে সনাক্ত করে হল প্রশাসন।

চুরির ঘটনায় জড়িত ব্যক্তির নাম শিমুল আহমেদ। তার বাসা বিশ্ববিদ্যালয় সংলগ্ন মেহেরচন্ডী এলাকায়। তাকে মতিহার থানা পুলিশের কাছে তুলে দিয়েছে হল প্রশাসন। অপরদিকে চুরির মূল হোতা ছাত্রলীগ কর্মী বিজয় বিশ্ববিদ্যালয়ের পপুলেশন সায়েন্স এন্ড হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী। তিনি হলের অনাবাসিক শিক্ষার্থী কিন্তু ২১৭ নম্বর কক্ষে থাকেন।

সিসিটিভি ফুটেজে দেখা যায়, শনিবার দুপুর ১২টা ৫৭মিনিটে বিজয় ও ‘চোর’ শিমুল হলের প্রধান ফটক দিয়ে প্রবেশ করে। এরপর তারা দুজনে হেটে ফ্লোরের শেষ প্রান্তে অবস্থিত ওয়াশরুমের দিকে যায়। যাওয়ার পথে চোরকে ১০২ নম্বর কক্ষের সামনে রাখা একটি সাইকেল দেখিয়ে দেয় ছাত্রলীগ কর্মী বিজয়। এর মাত্র এক মিনিট পরে ১২টা ৫৮মিনিটে তারা ওয়াশরুম থেকে ফিরে আসে। আবার সেই কক্ষের সামনে এসে সাইকেলটি দেখিয়ে দেয় বিজয়। ১২টা ৫৮মিনিট ৫০ সেকেন্ডে তারা হল থেকে বের হয়ে যায়। এরপর দুপুর ১টা ১মিনিট ৪৭সেকেন্ডে আবার তারা দুজনে হলে প্রবেশ করে। এসময় বিজয় হলের গেস্টরুমে প্রবেশ করে। অপরদিকে শিমুল সাইকেলে উঠে হল থেকে বের করে নিয়ে যায়।

এ ঘটনায় হল প্রশাসন চোরকে জিজ্ঞাসাবাদ করলে তিনি চুরির সঙ্গে বিজয়ের সংশ্লিষ্টতা রয়েছে বলে স্বীকার করেছেন। বিষয়টি নিশ্চিত করেছেন হলের আবাসিক শিক্ষক কাজী জাহিদুর রহমান। তিনি জানান, তারা দুজনে সাইকেল চুরি করে এক হাজার ছয়শ টাকায় বিক্রয় করেছেন। তিনি আরও বলেন, আমরা বিষয়টি বিশ্ববিদ্যালয় প্রশাসনকে অবহিত করব। তারা ব্যবস্থা গ্রহণ করবেন।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন