নিজ বিশ্ববিদ্যালয়ের বাসে যৌন হয়রানির শিকার

  30-01-2020 02:49AM

পিএনএস ডেস্ক: নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) বাসে এক ছাত্রী যৌন হয়রানির শিকার হয়েছেন। বুধবার (২৯ জানুয়ারি) সকাল ৮টায় নোয়াখালীর মাইজদী বাজার এলাকা থেকে ক্যাম্পাসে আসার পথে বিশ্ববিদ্যালয়ের বাসে এ ঘটনা ঘটে।

এ নিয়ে ভুক্তভোগী শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বরাবর লিখিত অভিযোগ দিলে বিষয়টি বিশ্ববিদ্যালয় সাংবাদিকদের নজরে আসে।

ছাত্রীর লিখিত অভিযোগ থেকে জানা যায়, সকাল ৮টার দিকে মাইজদী বাজার থেকে বাস ছাড়ার কিছুক্ষণ পরই এক অচেনা লোক বাসে ওঠে। বাসে অন্য কোনো শিক্ষার্থী না থাকায় ওই লোকটি ছাত্রীর পেছন থেকে শরীরে হাত দেয়। এ সময় ছাত্রী চিৎকার দিলে লোকটি বাস থেকে নেমে পালিয়ে যায়।

ভুক্তভোগী শিক্ষার্থী বলেন, লোকটি এমনভাবে আমার শরীরে হাত দিয়েছে এখন পর্যন্ত নিজেকে অশান্ত মনে হচ্ছে। এমন ঘটনা প্রায়সময় ঘটে। অনেক শিক্ষার্থী এসব ঘটনার শিকার হয়েও লোকলজ্জায় কাউকে বলে না। অতিদ্রুত এর বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি জানাই।

ওই ছাত্রীর এক বান্ধবী বলেন, এভাবে একের পর এক যৌন হয়রানির ঘটনা ঘটলে আমরা নিরাপত্তা পাব কোথায়? যেখানে একজন ছাত্রী বিশ্ববিদ্যালয়ের বাসেই নিরাপদ নয়। এ বিষয়ে দ্রুত ব্যবস্থা না নিলে এমন ঘটনা ঘটতেই থাকবে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর বলেন, এ ঘটনায় তিন সদস্যবিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে। দ্রুত সময়ের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে। প্রতিবেদন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

পিএনএস/হাফিজ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন