ঢাবির পাঁচ শিক্ষক চাকরিচ্যুত

  

পিএনএস ডেস্ক: শিক্ষা ছুটি শেষ করে চাকরিতে যোগদান না করার দায়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের পাঁচজন শিক্ষককে চাকরিচ্যুত করা হয়েছে। মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ নীতিনির্ধারণী বৈঠক সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তথ্যটি একজন সিন্ডিকেট সদস্য জাগো নিউজকে নিশ্চিত করেছেন।

চাকরিচ্যুত শিক্ষকরা হলেন- পরিসংখ্যান বিভাগের রাদিয়া তাইসির, সমাজ বিজ্ঞান বিভাগের আজমেরী ফেরদৌস, পরিসংখ্যান গবেষণা ও শিক্ষণ ইনস্টিটিউটের মো. মহসীন ও ইয়াসমিন আকতার এবং পপুলেশন সায়েন্সেস বিভাগের মো. কামরুল ইসলাম।

এছাড়া আরেক সিন্ডিকেট সদস্য জানান, চাকরিচ্যুত শিক্ষকদের মধ্যে সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষক আজমেরি ফেরদৌস স্বেচ্ছায় পদত্যাগের আবেদন করেন। বাকি শিক্ষকরা শিক্ষা ছুটি শেষ হলেও কাজে যোগদান করেনি। তাদের সবাইকে বিশ্ববিদ্যালয়ের পাওনা পরিশোধ করতে বলা হয়েছে।

চাকরিচ্যুতের কারণ জানিয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, এসব শিক্ষক বিদেশে গিয়ে আর ফিরে আসেনি। আমরা তাদেরকে বারবার ফিরে আসতে অনুরোধ করেছি। কিন্তু তারা ফিরে আসেনি। তাই আমরা এ সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছি।

এর আগে একই অভিযোগে গত বছরের নভেম্বর মাসের ২৮ তারিখ পাঁচজন শিক্ষক ও সেপ্টেম্বর মাসের ২৯ তারিখ ২ জন শিক্ষককে চাকরিচ্যুত করা হয়।

পিএনএস/হাফিজ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন