শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ, বাড়ি ফিরছেন শিক্ষার্থীরা

  17-03-2020 10:21AM


পিএনএস ডেস্ক: করোনা প্রতিরোধের লক্ষ্যে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের পর বিভিন্ন স্কুল ও কলেজ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের গ্রামের বাড়ি যাওয়ার হিড়িক পড়েছে। আজ মঙ্গলবার সকাল থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়, গার্হস্থ্য অর্থনীতি কলেজ ও ইডেন মহিলা কলেজের অনেক ছাত্র-ছাত্রীকে ব্যাগ গুছিয়ে বাড়িতে যেতে দেখা গেছে। তারা বলছেন, অভিভাবকরা বেশ কয়েক দিন যাবত ঢাকার করোনা পরিস্থিতি নিয়ে উদ্বেগে ছিলেন। এখন শিক্ষা প্রতিষ্ঠান ছুটি হওয়ায় নিশ্চিন্তে বাড়ি ফিরে যাচ্ছেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কবি জসিমউদ্দীন হলের ছাত্র মোমিন হোসাইন মঙ্গলবার সকাল সাড়ে সাতটার দিকে টিএসসি থেকে রিকশা করে বাসস্ট্যান্ডে যাচ্ছিলেন। তার বাড়ি নোয়াখালী। তিনি বলেন, ছুটি হওয়াতে বাবা-মা’র উদ্বেগ কমেছে। আমিও টেনশন মুক্ত হয়ে বাড়ি যেতে পারছি। আমার হলের অনেক ছাত্র আগেই বাড়ি চলে গেছে। কিন্তু তাদের মধ্যে ক্লাস পরীক্ষা নিয়ে এক ধরনের অস্বস্তি ছিল।

গার্হস্থ্য অর্থনীতি কলেজের অনার্স তৃতীয় বর্ষের ছাত্রী সাবিনা আহসানের সঙ্গে কথা হয় নীলক্ষেত মোড়ে। তিনি জানান, বাড়ি যাব কী যাব না, খুবই সিদ্ধান্তহীনতায় ছিলাম। কলেজ বন্ধ হওয়াতে এখন নিশ্চিন্তে বাড়ি যাচ্ছি। তার মতে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্তটি খুব ভালো হয়েছে।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন