'সরকারের একার পক্ষে সংকট মোকাবিলা সম্ভব নয়'

  


পিএনএস ডেস্ক: বিশ্বব্যাপী করোনাভাইরাসের সংক্রমণের হাত থেকে দেশের জনগণকে বাঁচাতে জাতীয় ঐক্য গড়ে তোলার আহ্বান জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুর।

করোনা নিয়ে উদ্ভূত পরিস্থিতিতে কী ভাবছেন- এমন প্রশ্নের উত্তরে ভিপি নুরুল হক নুর জাগো নিউজকে এসব কথা জানান।

ভিপি নুর বলেন, করোনাভাইরাস একটি বৈশ্বিক বিপর্যয়। যেখানে ইউরোপ-আমেরিকার মতো উন্নত দেশও এ সংকট মোকাবিলায় ব্যাপক হিমশিম খাচ্ছে। সেখানে বাংলাদেশের মতো ক্ষুদ্র ও ঘনবসতিপূর্ণ একটি দেশে দলমত নির্বিশেষে জাতীয় ঐক্য গঠন ছাড়া সরকারের একার পক্ষে এ সংকট মোকাবিলা সম্ভব নয়। সরকারের উচিত এখন রাজনৈতিক মতভেদ ভুলে গিয়ে দেশের মানুষের জীবন রক্ষায় সকল রাজনৈতিক সংগঠন ও ব্যক্তিদের নিয়ে জাতীয় ঐক্য গড়ে তোলা। না হয় করোনা আউটব্রেক হলে কেউ রেহাই পাবে না।

তিনি আরও বলেন, বাংলাদেশের বর্তমান যে অবস্থা সে অবস্থায় মানুষদের স্বাভাবিক জীবনযাপন বিপন্ন হয়েছে। এদেশের ছয় কোটি কৃষক, শ্রমিক রয়েছে। এই অবস্থা চলতে থাকলে তাদের না খেয়ে মরতে হবে। তাই এখনই সরকাতের উচিত এসব মানুষের কাছে নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী মানুষের কাছে পৌঁছে দেয়া। এক্ষেত্রে রাষ্ট্রের ফান্ড না থাকলে সকল বিত্তবান মানুষের সহায়তা নিতে হবে।

‘এ পরিস্থিতি মোকাবিলায় সরকারের পাশাপাশি সাধারণ মানুষকেও এগিয়ে আসতে হবে। যে যার জায়গা থেকে সাহায্যের হাত বাড়ালে বাংলাদেশকে সহজে করোনামুক্ত করা যাবে এবং আমরা স্বাভাবিক জীবনে ফিরে যেতে পারব’ বলে আশাবাদ ব্যক্ত করেন ডাকসু ভিপি

পিএমএস/হাফিজ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন