উপসর্গ ছাড়াই মেহেরপুরে স্বাস্থ্যকর্মীর করোনা শনাক্ত

  22-04-2020 05:01PM

পিএনএস ডেস্ক : মেহেরপুরে প্রথম করোনাভাইরাস আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছেন। যার কোন ধরনের করোনার উপসর্গ ছিলো না। ৪০ বয়সী ওই ব্যক্তি একটি বেসরকারি এনজিওর যক্ষা প্রতিরোধ বিভাগের কর্মী।

মঙ্গলবার (২১ এপ্রিল) রাতে কোভিড-১৯ আক্রান্ত নিশ্চিত হওয়ার পর বল্লভপুর গ্রামে তার ভাড়া বাসা লকডাউন করেছে স্থানীয় স্বাস্থ্য বিভাগ ও প্রশাসন।

বিষয়টি নিশ্চিত করে মেহেরপুর সিভিল সার্জন ডা. নাসির উদ্দীন বলেন, আক্রান্ত ব্যক্তির মধ্যে করোনার কোনো উপসর্গ নেই এবং তিনি সুস্থ রয়েছেন। গত এক সপ্তাহে তিনি কার কার সংম্পর্শে এসেছেন, তা চিহ্নিত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে।

আক্রান্ত ব্যক্তির বাড়ির মালিক জানান, চার মাস আগে তিনি সাতক্ষীরা থেকে বদলী হয়ে মুজিবনগর অফিসে যোগদান করে স্বপরিবারে আমার বাসায় ভাড়ার থাকা শুরু করেন। তার বাড়ি চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা উপজেলার মুন্সিগঞ্জ গ্রামে। তার শরীরে কোনো প্রকার উপসর্গ ছিল না। মাঠ পর্যায়ে কাজ করতে গিয়ে মানুষের সঙ্গে মেলামেশা, তাই স্বাস্থ্য বিভাগ মঙ্গলবার (২১ এপ্রিল) তার শরীর থেকে নমুনা সংগ্রহ করে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ল্যাবে পাঠায়। পরীক্ষায় কোভিড-১৯ পজিটিভ হওয়ায় রাতেই প্রশাসন আমাদের জানিয়ে বাড়ি লকডাউন করে।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন