শিক্ষা প্রতিষ্ঠান খোলা নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী

  21-06-2020 06:26PM

পিএনএস ডেস্ক : প্রাণঘাতী করোনার প্রাদুর্ভাবের কারণে বন্ধ থাকা প্রাথমিক বিদ্যালয়সহ সকল প্রতিষ্ঠান খোলার ব্যাপারে আবারো কথা বলেছেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

শিক্ষামন্ত্রী তার ফেসবুক টাইমলাইনে এক স্ট্যাটাসে লিখেন, শিক্ষার্থীদের প্রতি আমার আহ্বান থাকবে, নিয়মিত লেখাপড়ার সংস্পর্শে থাকতে হবে। অভিভাবকদের প্রতি আহ্বান থাকবে, আপনারা নিজেরা বা আত্মীয়-স্বজনরদের মাধ্যমে বাচ্চাদের একটু গাইড করতে পারেন, তাদেরকে একটু নিয়মিত পড়াশোনার মধ্যে রাখতে পারেন।

এরপরও যারা একটু পিছিয়ে যাবে, পরিবেশ অনুকূলে আসার পর তা পুষিয়ে দেয়ার জন্য আমাদের সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত থাকবে। এটি মনে রাখতে হবে- একাত্তরে আমরা দেশমাতৃকার জন্য যুদ্ধ করেছিলাম। এখনও কিন্তু সারা বিশ্ব একটি জীবন-মরণ যুদ্ধের মধ্যে আছে। এরকম যুদ্ধ-পরিস্থিতিতে সবকিছু স্বাভাবিক চলবে, এটা তো মনে করার কোন যৌক্তিক কারণ নেই।

সারা বিশ্বেই শিক্ষা ব্যবস্থায় একটা বিরাট রকমের সংকট তৈরি হয়েছে। সবাই অনলাইনে এবং টিভি চ্যানেলসহ অন্যান্য মাধ্যমে সে ক্ষতি পুষিয়ে নেয়ার চেষ্টা করছেন। আমাদের এখানে যে সংকট, উন্নত বিশ্বেও একই সংকট আছে। তারপর যেটুকু ঘাটতি থাকবে, সেটা শিক্ষা প্রতিষ্ঠান খুলে যাওয়ার পর আমরা চেষ্টা করবো পুষিয়ে দিতে।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন