টাকার বিনিময়ে যেভাবে ৭ কলেজের ফল পরিবর্তনের প্রতারণা করে তারা!

  

পিএনএস ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাত কলেজের শিক্ষার্থীদের ফল পরিবর্তনের নামে প্রতারণার অভিযোগে মাসুম রানা রনি (২৪) ও মো. আব্দুর রহিম সাদেক (২২) নামে দুজনকে আটক করেছে র‌্যাব-৩। বুধবার (২২ জুলাই) দুপুর ২টায় তাদেরকে শাহবাগ থানায় হস্তান্তর করা হয়েছে।

জানা গেছে, ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের অভিযোগের পর র‌্যাব-৩ এই চক্রের মূল হোতাসহ দুজনকে আটক করে। সাদেককে হবিগঞ্জের চুনারুঘাট থেকে আটক করে র‌্যাব। এ ঘটনায় ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আটক আসামিসহ অজ্ঞাত ১০-১২ জনকে আসামি করে শাহবাগ থানায় মামলা করেছে।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান বলেন, র‌্যাব দুজনকে আটক করে নিয়ে এসেছে। তাদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হবে।

অভিযুক্তদের কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত ল্যাপটপ, মোবাইল ও নগদ টাকা উদ্ধার করা হয়। তাদের বিরুদ্ধে দীর্ঘদিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে সাত কলেজের বিভিন্ন ফেসবুক গ্রুপে এই প্রচারণা চালানোর অভিযোগ রয়েছে।

অভিযোগ, ফয়সাল মাহবুব (ফেসবুক ফেক অ্যাকাউন্ট) নাম ব্যবহার করে পরীক্ষার ফল পরিবর্তনের কথা বলে ফেসবুকে সাত কলেজের বিভিন্ন বর্ষের শিক্ষার্থীদের সঙ্গে যোগাযোগ করেন তারা। তার কথা মতো অনেক শিক্ষার্থী বিকাশের মাধ্যমে এই চক্রকে টাকা পাঠায়। পরে তারা প্রতারণার বিষয়টি বুঝতে পারে।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন