চবির হিসাব নিয়ামককে মারধরকারীদের বিচার দাবি

  13-01-2021 01:31PM

পিএনএস ডেস্ক : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) হিসাব নিয়ামক (ভারপ্রাপ্ত) মো. ফরিদুল আলম চৌধুরীকে ছাত্রলীগের মারধরের ঘটনায় বিচার দাবি করে মানববন্ধন করেছে চবি অফিসার সমিতি। আজ বুধবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু চত্বরে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন প্রক্টর ড. রবিউল হাসান ভুঁইয়া, সভাপতি রশিদুল হায়দার জাবেদ, লাইব্রেরিয়ান (ভারপ্রাপ্ত) এ কে এম মাহফুজুল হক, ডেপুটি রেজিস্ট্রার এসএম ফোরকান, ডেপুটি রেজিস্ট্রার (একাডেমিক) এসএম আকবর হোসেন, পিএস টু ভিসি মিসবাহুল মোকর রবিন, উপ-হিসাব নিয়ামক ইফতেখার মো. আলমগীর, ডেপুটি রেজিস্ট্রার মিনা পারভিন হোসেন, সহকারী রেজিস্ট্রার আবদুর রহিম। কর্মচারী সমিতির সভাপতি আনোয়ার হোসেন।

বক্তারা বলেন, বিশ্ববিদ্যালয়ের একজন বয়োজ্যেষ্ঠ কর্মকর্তা হিসাব নিয়ামক (ভারপ্রাপ্ত) মো. ফরিদুল আলম চৌধুরীকে অকারণে মারধর আমাদের আত্মসম্মান ও মর্যাদায় বড় ধরণের আঘাত। কারও কোনো অপরাধ থাকলে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে অভিযোগ দেওয়া যেতে পারে।

অফিসার সমিতির নেতারা বলেন, আমরা এ ঘটনার সুষ্ঠু বিচার চাই। ভবিষ্যতে যেন এ ধরণের ঘটনার পুনরাবৃত্তি না ঘটে কর্তৃপক্ষকে সে ব্যবস্থা নিতে হবে।

প্রসঙ্গত, গতকাল মঙ্গলবার দুপুরে নিজ কার্যালয়ে ১০-১২ জন ছাত্রলীগ কর্মী মিলে মো. ফরিদুল আলমকে মারধর করেন। এ ঘটনায় বিশ্ববিদ্যালয় অফিসার সমিতি দুই দিনব্যাপী কর্মসূচি ঘোষণা করে। আজ মানববন্ধন পালন ও আগামীকাল অবস্থান ধর্মঘট পালন করবেন অফিসার সমিতির নেতারা।

এদিকে, এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের মাইক্রোবায়োলজি বিভাগের অধ্যাপক ড. মো. আবুল মনছুরকে প্রধান করে ৪ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। তদন্ত কমিটির সদস্য সচিব করা হয়েছে গোপনীয় শাখার সহকারী রেজিস্ট্রার ফজলুল করিমকে। কমিটির অন্য সদস্যরা হলেন, প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া ও অফিসার সমিতির সভাপতি রশিদুল হায়দার চৌধুরী জাবেদ।

পিএনএস/এসআইআর

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন