মার্চে পরীক্ষার্থীদের জন্য খুলবে ঢাবির হল

  26-01-2021 09:29PM

পিএনএস ডেস্ক : মার্চ মাসের প্রথম সপ্তাহে শুধুমাত্র অনার্স ও মাস্টার্স পরীক্ষার্থীর মধ্যে যারা আবাসিক (শিক্ষার্থী) তাদের জন্য হল খুলে দেওয়ার প্রাথমিক সিদ্ধান্ত নিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কর্তৃপক্ষ।

মঙ্গলবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও প্রভোস্ট কমিটির সদস্য সচিব অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী।

ড. এ কে এম গোলাম রব্বানী বলেন, অনার্স ও মাস্টার্স চূড়ান্ত পরীক্ষার্থীদের জন্য মার্চের প্রথম সপ্তাহ থেকে হল খোলার জন্য প্রস্তুতি শুরু করতে বলা হয়েছে। আমরা আশা করছি, কোভিড সিচুয়েশান নিম্নগামী হবে। শিক্ষার্থীরা মানসিকভাবে প্রস্তুতি নিতে পারে এজন্য এক মাস আগেই সিদ্ধান্তটি জানানো হয়েছে।

গত বছরের মার্চ মাস থেকে করোনা ভাইরাসের কারণে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়। দীর্ঘ বন্ধে শিক্ষার্থীদের পরীক্ষা নেওয়ার বিষয়টি সামনে আসে। গত ২৫ ডিসেম্বর থেকে কর্তৃপক্ষ হল না খুলে পরীক্ষা নেওয়ার কথা জানালে শিক্ষার্থীরা আন্দোলন শুরু করে। এর পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাদের সিদ্ধান্ত থেকে সরে আসে। হল খুলে পরীক্ষা নেওয়ার জন্য বিভিন্ন ছাত্র সংগঠন বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কাছে স্মারকলিপি দেয়, অবস্থান কর্মসূচি পালন করে। এর পরিপ্রেক্ষিতে মঙ্গলবার (২৬ জানুয়ারি) সন্ধ্যা ৬টায় উপাচার্য ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন