প্রাথমিকে অন্তঃসত্ত্বা শিক্ষিকাদের বিশেষ সুবিধা

  

পিএনএস ডেস্ক : শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, অন্তঃসত্ত্বা শিক্ষিকারা টিকা নিতে পারছেন না। তাই তারা বিশেষ সুবিধা পাবেন। স্থানীয় পর্যায়ে শিক্ষাপ্রতিষ্ঠান বিষয়টি বিবেচনা করবে। শনিবার গণমাধ্যমে তিনি শিক্ষিকাদের এই বিশেষ সুবিধার কথা জানান।

জানা গেছে, শিক্ষাপ্রতিষ্ঠান খুললে শিক্ষাপ্রতিষ্ঠান চলবে স্বাস্থ্যবিধি মেনে। আর সে লক্ষে সব শিক্ষকদের টিকা দেয়া সম্পন্ন করা হবে। কিন্তু অন্তঃসত্ত্বা শিক্ষিকা টিকা নিতে পারছেন না। সে কারণে তাদের বিশেষ সুবিধা দেয়া হবে।

এর আগে গতকাল সন্ধ্যা সাড়ে ৬টায় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সভাপতিত্বে সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের মন্ত্রিপরিষদ কক্ষে এক বৈঠক অনুষ্ঠিত হয়। সেখানে আগামী ৩০ মার্চ থেকে দেশের প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার সিদ্ধান্ত হয়েছে। তবে বন্ধ থাকছে প্রাক-প্রাথমিকের শিশুদের ক্লাস। আর আগামী রোজার সময়ও দেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলো খোলা থাকবে। তবে ঈদের সময় কয়েকদিন ছুটি দেয়া হবে।

উল্লেখ্য, করোনা সংক্রমণের কারণে গত বছরের ১৭ মার্চ থেকে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। শিক্ষাপ্রতিষ্ঠানের চলমান ছুটি ধাপে ধাপে বাড়িয়ে আগামী ২৯ মার্চ পর্যন্ত করা হয়েছে। ৩০ মার্চ থেকে খুলে দেয়া হবে সব শিক্ষাপ্রতিষ্ঠান।

পিএনএস/এসআইআর

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন