ঢাবির ভর্তি পরীক্ষার আবেদন শুরু ৮ মার্চ

  

পিএনএস ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয় ২০২০-২১ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

বুধবার (৩ মার্চ) বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আগামী ৮ মার্চ (সোমবার) থেকে বিশ্ববিদ্যালয়ে ভর্তির আবেদন প্রক্রিয়া শুরু হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০১৫ থেকে ২০১৮ সাল পর্যন্ত মাধ্যমিক বা সমমান এবং ২০২০ সালের উচ্চ মাধ্যমিক বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদের মধ্যে যারা ঢাকা বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন ইউনিটে ভর্তির জন্য নির্ধারিত শর্ত পূরণ করেছে কেবল তারাই ২০২০-২১ শিক্ষাবর্ষে ১মবর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তির জন্য আবেদন করতে পারবেন।

ভর্তিচ্ছু প্রার্থীরা আগামী ৮ মার্চ বিকেল ৪টা থেকে ৩১ মার্চ রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত সময়ের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তির ওয়েবসাইটে (https://admission.eis.du.ac.bd) ইন্টারনেট সুবিধা সম্বলিত কম্পিউটার থেকে অনলাইনে আবেদন করতে পারবেন।

এবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক, খ, গ, ঘ ও চ ইউনিটের পরীক্ষা হবে এক ঘণ্টা ৩০ মিনিটের। এরমধ্যে চ-ইউনিট বাদের বাকিগুলোর ৬০ নম্বরের এমসিকিউ পরীক্ষার জন্য ৪৫ মিনিট এবং ৪০ নম্বরের লিখিত পরীক্ষার জন্য ৪৫ মিনিট বরাদ্দ থাকবে। আর চ-ইউনিটের ৪০ নম্বরের সাধারণ পরীক্ষার জন্য ৩০ মিনিট এবং ৬০ নম্বরের অংকন পরীক্ষার জন্য ৬০ মিনিট বরাদ্দ থাকবে।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন