চবি শিক্ষার্থীর 'আত্মহত্যা'

  06-03-2021 04:10PM

পিএনএস ডেস্ক : সেনবাহিনীর অফিসার পদে চাকরি এবং মেডিকেলে ভর্তি হতে না পেরে নাইমুল হাসান মিশন নাম এক চবি শিক্ষার্থী চিরকুট লিখে আত্মহত্যা করেছেন।

শুক্রবার (৫ মার্চ) রাতে নিজ বাড়িতে সিলিং ফ্যানের সঙ্গে গলায় গামছা পেঁচিয়ে আত্মহত্যা করেন মিশন।

মিশন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) রসায়ন বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। নাইমুলের গ্রামের বাড়ি খাগড়াছড়ি জেলার রামগড় উপজেলার সোনাইপুল গ্রামে। তার বাবা মো. কামাল হোসেন সেনাবাহিনীতে কর্মরর রয়েছেন।

বিষয়টি নিহত মিশনের পরিবারের বরাত দিয়ে নিশ্চিত করেছেন তার প্রতিবেশী ও বন্ধু মো. আরমান মজুমদার।

আরমান বলেন, নাইমের মা ফজরের নামাজ পড়তে উঠলে তার রুমে বাতি জ্বলতে দেখে অনেক ডাকাডাকির পরও দরজা না খুললে সকাল ৭টায় দরজা ভেঙে তার ঝুলন্ত মরদেহ পাওয়া যায়। এসময় রুমে একটি সুইসাইড নোট পাওয়া যায়।

আত্মহত্যার আগে লিখিত চিঠিতে নাইমুল হাসান লিখেছেন, ‘আমার মৃত্যুর জন্য কেউ দায়ী নয়, আমার বেঁচে থাকার জন্য কোনো ইচ্ছা নেই তাই আমি এই সিদ্ধান্ত নিয়েছি। ডারউইন বলেছিলেন, surrvival for fittest, but I am not even fit. যদি আমার জন্য কেউ কখনো কষ্ট পেয়ে থাকেন, পারলে মাফ করে দিয়েন’।

মাকে উদ্দেশ্যে করে লিখেছেন, ‘আম্মু আমাকে মাফ করে দিয়েন। লিমনের খেয়াল রাখিয়েন।

এরপর বাবাকে উদ্দেশ্যে করে লিখেছেন, আব্বু আমাকে সফল করার জন্য অনেক কিছু সহ্য করেছেন। আমি পারিনি। ক্ষমা প্রার্থী।

মিশনের বন্ধু আরমান বলেন, সেনাবাহিনীর অফিসার পদে দুইবার ও মেডিকেলে ভর্তির জন্য দুইবার চেষ্টা করেও সফল হয়নি মিশন। এজন্য মানসিকভাবে বিপর্যস্ত ছিল সে।

বিষয়টি নিশ্চিত করে রামগড় থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. মনির হোসেন বলেন, ‘প্রাথমিকভাবে এই ঘটনাটিকে আত্মহত্যা বলে মনে হচ্ছে। লাশ উদ্ধার করেছি। ময়নাতদন্তের পর কারণ জানা যাবে’।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন