প্রগতিশীল ছাত্র জোটের ৬ শিক্ষার্থীর জামিন

  07-03-2021 06:31PM

পিএনএস ডেস্ক : প্রগতিশীল ছাত্র সংগঠনের মশাল মিছিল থেকে গ্রেপ্তার সাত শিক্ষার্থীর মধ্যে ছয়জনকে জামিন দিয়েছেন সিএমএম আদালত। আজ রোববার ঢাকার মহানগর রাজেশ চৌধুরীর আদালত শুনানি শেষে এ জামিনের আদেশ দেন।

জামিন পাওয়া শিক্ষার্থীরা হলেন-তামজীদ হায়দার, নজিব আমিন চৌধুরী জয়, আকিব আহম্মেদ, আরাফাত সাদ, নাজিফা জান্নাত ও জয়তী চক্রবর্তী।

এদিন অপর শিক্ষার্থী এএসএম তানজিমুর রহমানের পক্ষে জামিনের কোনো আবেদন করা হয়নি। আদালতে আসামিদের পক্ষে জামিন শুনানি করন অ্যাডভোকেট ইমতিয়াজ আহমেদ, সোহেল আহমেদ ও নুরুদ্দিন।

গত ২৬ ফেব্রুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় মশাল মিছিলের সময় পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় এই সাতজনকে আটক করে পুলিশ। পরে তাদের বিরুদ্ধে পুলিশের ওপর হামলা, সরকারি কাজে বাধাদান ও হত্যাচেষ্টার অভিযোগে একটি মামলা দায়ের করে পুলিশ।

পরদিন তাদের আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা শাহবাগ থানার এসআই শহীদুল ইসলাম। আসামিপক্ষে রিমান্ড বাতিল করে জামিন আবেদন করে তাদের আইনজীবীরা। ওইদিন আদালত রিমান্ড আবেদন নাকচ করে একদিনের জন্য জেল গেটে জিজ্ঞাসাবাদের আদেশ দেন। একইসঙ্গে জামিন আবেদন শুনানির জন্য গত ৩ মার্চ দিন রাখেন। তবে গত ৩ মার্চ তাদের জামিন আবেদন নাকচ হয়।

এর আগে লেখক মোশতাক আহমেদের কারাগারে মৃত্যুর ঘটনার প্রতিবাদে ও ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে প্রগতিশীল ছাত্র সংগঠনগুলো গত ২৬ ফেব্রুয়ারি সন্ধ্যায় একটি মশাল মিছিল বের করে। মিছিল পরবর্তী সময়ে পুলিশের লাঠিচার্জ ও তৎপরবর্তী ঘটনায় পুলিশ সদস্যকে হত্যাচেষ্টার অভিযোগে শাহবাগ থানায় মামলাটি করেন সংশ্লিষ্ট থানার এসআই মিন্টু মিয়া। মামলায় এই সাতজন ও অজ্ঞাতনামা ১০০/১৫০ জনকে আসামি করে মামলা হয়।

পিএনএস/এসআইআর

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন