সময় বাড়ছে না বেসরকারি শিক্ষক নিয়োগ আবেদনের

  29-04-2021 05:12PM

পিএনএস ডেস্ক : বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৪ হাজার ৩০৪টি পদে শিক্ষক নিয়োগের অনলাইন আবেদনের সময় শেষ হবে আগামীকাল শুক্রবার (৩০ এপ্রিল)। অনেকে সনদ না তোলা, সফটওয়্যার জটিলতা, তথ্য হালনাগাদ নানা থাকাসহ নানা সমস্যায় আবেদন করতে পারেননি বলে আবেদনের সময় বাড়ানোর আহ্বান জানিয়েছিলেন। তবে, বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) চেয়ারম্যান আশরাফ উদ্দিন আহমেদ জানিয়েছেন, আবেদনের সময় বাড়ানো হবে না।

বৃহস্পতিবার (২৯ এপ্রিল) এনটিআরসিএ’র চেয়ারম্যাকন বলেন, ‘আগে আবেদনের জন্য ১৫ দিন সময় দেওয়া হতো। এবার এক মাস সময় দেওয়া হয়েছে। এছাড়া, সফটওয়্যারে কোনো ঝামেলা ছিল না। যারা সনদ আগে তোলেননি, সেটি একান্তই তাদের ব্যক্তিগত বিষয়।’

আশরাফ উদ্দিন জানান, যারা ৩০ এপ্রিলের মধ্যে আবেদন করবেন, তারা আরও তিন দিন সময় পাবেন টাকা জমা দেওয়ার জন্য । এর মধ্যে আবেদনের সব কার্যক্রম সম্পন্ন হবে। আগামী মে মাসের মধ্যেই চূড়ান্ত ফল ঘোষণা করা হবে। আগামী মাসেই ৫৪ হাজার শিক্ষক চূড়ান্ত নিয়োগ পেতে যাচ্ছেন।’

এর আগে গত ৩০ মার্চ দেশের বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক নিয়োগে তৃতীয় গণবিজ্ঞপ্তি জারি করে অনলাইনে আবেদন আহ্বান করে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। ওই বিজ্ঞপ্তি অনুযায়ী http://ngirresult.teletalk.com.bd লিংকে প্রবেশ করে চাওয়া তথ্য দিতে হবে এবং প্রত্যেক আবেদনের জন্যক ১০০ টাকা হারে ফি জমা দিতে হবে।

অনলাইনে দেওয়া আবেদন ও ফি জমা দেওয়া সংক্রান্ত নিয়ম টেলিটকের ওয়েবসাইট (http://ngi.teletalk.gov.bd) ও এনটিআরসিএ’র ওয়েবসাইটে (www.ntrca.gov.bd) স্বতন্ত্রভাবে প্রদর্শন করা হয়েছে। এ বিষয়ে একটি নমুনা টেলিটক http://ngi.teletalk.gov.bd ওয়েবসাইটে পাওয়া যাবে।

২০১৮ সালের ১২ জুন এমপিও নীতিমালা জারির আগে সনদ অর্জন করা যেসব প্রার্থীর বয়স ৩৫ বছরের বেশি তারাও আবেদনের সুযোগ পাচ্ছেন। বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ইনডেক্সধারী শিক্ষক যাদের নিবন্ধন সনদ রয়েছে তারাও আবেদন করতে পারছেন।

এদিকে, গত ২৬ এপ্রিল তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ের শিক্ষক পদের প্রার্থী হিসেবে আবেদনকারীদের আগামী ৬ মে নিবন্ধন সনদের স্ক্যান কপি পাঠাতে নির্দেশ দেওয়া হয়ছে। নির্ধারিত ছকে প্রার্থীর রোল নম্বর, নাম, নিবন্ধন পরীক্ষায় পাসের সাল, ডিগ্রির নামসহ [email protected][email protected] সনদের স্ক্যান কপি পাঠাতে হবে।

পিএনএস/এসআইআর





@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন