বুয়েটের ভর্তি পরীক্ষা পেছাচ্ছে

  08-05-2021 05:03PM

পিএনএস ডেস্ক : করোনা পরিস্থিতির মধ্যে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ভর্তি পরীক্ষা পেছাচ্ছে। তবে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে আগামীকাল রোববার (৯ মে) বৈঠকে বসতে যাচ্ছে ভর্তি পরীক্ষা আয়োজক কমিটি।

রোববার দুপুরে এ বৈঠক শুরু হবে। বৈঠকে ভর্তি পরীক্ষা পেছাবে কি না সে বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

শনিবার (৮ মে) জানা গেছে, চলমান পরিস্থিতিতে পূর্বের ঘোষণা অনুযায়ী ভর্তি পরীক্ষা আয়োজন না করার পক্ষে পরীক্ষা আয়োজক কমিটি ও একাডেমিক কাউন্সিলের বেশ কয়েকজন সদস্য মত দিয়েছেন।

লকডাউনের কারণে পরীক্ষা সংক্রান্ত আনুষাঙ্গিক কাজ করতে না পারা, লকডাউন বাড়ার সম্ভাবনা দেখা দেওয়াসহ আরও বেশকিছু কারণে পরীক্ষা পেছাতে চায় বুয়েট। এই অবস্থায় করণীয় ঠিক করতেই আগামীকাল বৈঠকে বসবে ভর্তি পরীক্ষা আয়োজক কমিটি।

আগামীকালকের বৈঠকে পরীক্ষা পেছানোর সিদ্ধান্ত নেওয়া হলেও পরীক্ষার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে একাডেমিক কাউন্সিলের বৈঠকে। আর একাডেমিক কাউন্সিলের বৈঠক হবে লকডাউন শেষ হওয়ার পর।

এছাড়া ঈদের পর বিশ্ববিদ্যালয়ের পরিষদের বৈঠকে সবার সঙ্গে আলোচনা করে ভর্তি পরীক্ষার নতুন তারিখ ঘোষণা করা হতে পারে।

বুয়েটের ভর্তি পরীক্ষা আয়োজক কমিটির চেয়ারম্যান ও আর্কিটেকচার বিভাগের ডিন অধ্যাপক খন্দকার সাব্বির আহমেদ বলেন, ‘আমরা আগামী ৩১ মে, ১ জুন ও ১০ জুন এই তিনদিন পরীক্ষা আয়োজনের টার্গেট নিয়েই প্রস্তুতি নিচ্ছি। আগামীকাল আমাদের একটি বৈঠক আছে সেখানে পরীক্ষা পেছানোর বিষয়ে আলোচনা করা হতে পারে। আমরা সার্বিক পরিস্থিতি বিবেচনা করেই সিদ্ধান্ত নেব।’

বুয়েট উপাচার্য অধ্যাপক সত্য প্রসাদ মজুমদার বলেন, ‘করোনা পরিস্থিতির কারণে আমাদের পূর্ব ঘোষিত তারিখে ভর্তি পরীক্ষা আয়োজন করা কঠিন। পরীক্ষা সংক্রান্ত অনেক কাজ থাকে, লকডাউন থাকায় সেগুলো করা সম্ভব হয়নি। এই অবস্থায় আমি মনে করি পরীক্ষা পেছানো উচিত।’

পিএনএস/এসআইআর

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন