সেতুমন্ত্রীকে কটূক্তির অভিযোগে নোবিপ্রবি কর্মকর্তা আটক

  19-06-2021 06:49PM

পিএনএস ডেস্ক : আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে অশালীন মন্তব্য ও কটূক্তি করায় নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) এক কর্মকর্তাকে আটক করেছে পুলিশ।

জিয়াউর রহমান ওরফে সম্রাট (৩৫) নোবিপ্রবি’র পরিকল্পনা উন্নয়ন ও ওয়ার্কস (ডিপিডি) বিভাগের সহকারী পরিচালক হিসেবে কর্মরত আছেন।

শনিবার দুপুরে সম্রাটকে আটকের বিষয়টি নিশ্চিত করেন কবিরহাট থানার অফিসার ইনচার্জ (ওসি) টমাস বড়ুয়া।

তিনি বলেন, ফেইসবুকে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীকে নিয়ে কটূক্তি করার অভিযোগে তাকে আটক করা হয়েছে। অভিযোগ তদন্ত সাপেক্ষে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

কবিরহাট উপজেলার উত্তমলামছি গ্রামের ইউসুফ ভূইয়ার ছেলে সম্রাট নিজের ফেইসবুক আইডিতে সেতুমন্ত্রীকে নিয়ে কটূক্তি করেন বলে শুক্রবার কবিরহাট উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে লিখিত অভিযোগ দায়ের করেন।

অভিযোগের বিষয়ে সম্রাট বলেন, ‘বৃহস্পতিবার রাতে আমার ফেসবুক আইডি হ্যাক করে মাননীয় মন্ত্রী ওবায়দুল কাদেরের বিরুদ্ধে আপত্তিকর একটা পোস্ট দেওয়া হয়। পরে আইডি পুনরুদ্ধার করে আমি পোস্টটা ডিলিট করি।’

তিনি বলেন, ‘এমন অনাকাঙ্ক্ষিত বিষয়ে আমি বিব্রতবোধ করছি, সঙ্গে দুঃখও প্রকাশ করছি। আমি মুজিব আদর্শের সৈনিক। নিজের থেকে পোস্ট দিলে, আমি ডিলিট করতাম না।’

ওসি টমাস বড়ুয়া জানান, অভিযোগটি খতিয়ে দেখা হচ্ছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। অভিযোগের সঙ্গে দেওয়া ফেইসবুকের স্ক্রিনশট যাচাই করে দেখা হচ্ছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ দিদার-উল-আলম বলেন, ‘বিষয়টি আমি জানতে পেরেছি। এটি বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা পরিপন্থী কাজ। আমরা খুব শিগগিরই বিষয়টি নিয়ে বসে বিশ্ববিদ্যালয় থেকে ব্যবস্থা নেব।’

এছাড়া তার বিরুদ্ধে নিয়মিত অফিস না করার যে অভিযোগ রয়েছে, সে বিষয়টিও খতিয়ে দেখা হবে বলে জানান উপাচার্য।

পিএনএস/এসআইআর

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন