অক্টোবরের শুরুতে ৭ কলেজের ভর্তি পরীক্ষা

  10-07-2021 12:39PM

পিএনএস ডেস্ক : ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজের ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা অক্টোবরের শুরুতে অনুষ্ঠিত হবে।

গণমাধ্যমকে শনিবার এই তথ্য দিয়েছেন ৭ কলেজের প্রধান সমন্বয়কারী ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক এ এস এম মাকসুদ কামাল।

তিনি জানান, বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা ১ অক্টোবর, কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ২ অক্টোবর এবং বাণিজ্য ইউনিটের ভর্তি পরীক্ষা ৮ অক্টোবর অনুষ্ঠিত হবে।

অধ্যাপক কামাল আরও জানান, করোনাভাইরাস পরিস্থিতি স্বাভাবিক থাকলে নির্ধারিত দিনে ভর্তি পরীক্ষা হবে। তবে পরিস্থিতির অবনতি ঘটলে সময় পরিবর্তন করা হতে পারে।

এ দিকে আজ বিকেল ৪টা থেকে অনলাইনে ভর্তি পরীক্ষার আবেদন নেওয়া শুরু হচ্ছে, চলবে ২০ আগস্ট রাত ১২টা পর্যন্ত। আবেদন ও বিস্তারিত জানার জন্য ক্লিক করতে সাত কলেজের ভর্তি পরীক্ষার ওয়েবসাইট।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওপর চাপ কমিয়ে শিক্ষার মান বাড়ানোর লক্ষ্যে ২০১৭ সালের ফেব্রুয়ারিতে ঢাকার ৭টি সরকারি কলেজকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত করা হয়।

এরপর থেকে ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, কবি নজরুল কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, মিরপুর সরকারি বাংলা কলেজ ও সরকারি তিতুমীর কলেজের ভর্তি পরীক্ষা, পাঠ্যসূচি ও পরীক্ষা ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে পরিচালিত হচ্ছে।

পিএনএস/এসআইআর


@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন