বেরোবিতে সহকারি রেজিস্ট্রারকে অতিরিক্ত রেজিস্ট্রারের দায়িত্ব প্রদান

  24-08-2016 08:18PM

পিএনএস, এইচ.এম নুর আলম,বেরোবি প্রতিনিধি : রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) শারীরিক শিক্ষা বিভাগের সহকারি রেজিস্ট্রার মোর্শেদ উল আলম রনিকে অতিরিক্ত দায়িত্ব হিসেবে সাময়িকভাবে রেজিস্ট্রারের দায়িত্ব প্রদান করা হয়েছে। রেজিস্ট্রার মুহাম্মদ ইব্রাহীম কবীর গত ২৩ আগষ্ট থেকে ২৯ সেপ্টেম্বর পবিত্র হজ্বব্রত পালনের উদ্দেশ্যে সৌদি আরবে গমন করলে মোর্শেদ উল আলম রনিকে এ দায়িত্ব দেওয়া হয়।

গত সোমবার এক চিঠির মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের প্রতিটি বিভাগ ও দপ্তরে এ তথ্য জানানো হয়।পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত এ আদেশ বহাল থাকবে বলে চিঠিতে উল্লেখ করা হয়।গত ২ জুলাই অনুষ্ঠিত ৫০তম সিন্ডিকেটে এ দায়িত্ব প্রদান করা হয়।

এর আগে গত ২০১৪ সালের ২৯ জুন থেকে ২০১৫ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত মোর্শেদ উল আলম রনি অতিরিক্ত দায়িত্ব হিসেবে রেজিস্ট্রারের দায়িত্ব পালন করেন। তবে সিনিয়র কোনো কর্মকর্তাকে এমন দায়িত্ব না দিয়ে জুনিয়র কর্মকর্তাকে এ দায়িত্ব দেওয়ায় অসন্তোষ প্রকাশ করেছেন সিনিয়র কর্মকর্তারা। নাম প্রকাশে অনিচ্ছুক অনেক কর্মকর্তা বলেন, উপাচার্য সিনিয়র কোনো কর্মকর্তাকে এ দায়িত্ব না দিয়ে জুনিয়র কর্মকর্তাকে প্রদান করে নিজেন স্বেচ্ছাচারিতা প্রকাশ করেছেন এবং জ্যেষ্ঠতা লংঘন করেছেন।

অভিযোগ করে অনেকেই বলেন, কোতয়ালি থানায় সাবেক উপাচার্য ড.মুহা. আব্দুল জলিল ও সেই সময়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার (বর্তমানে উপ-রেজিস্ট্রার)মো. শাহজাহান আলী মন্ডল কে বাদী করে মামলার নথি ভুক্তিতে-‘জনাব মোর্শেদ উল আলমকে ০৩/০৪/২০০৯ তারিখে প্রকাশিত নিয়োগ বিজ্ঞপ্তির ৫(পাঁচ) বছরের অভিজ্ঞতার শর্ত উপেক্ষা করে সহকারি রেজিস্ট্রার পদে নিয়োগ প্রদান করা হয়েছে’-বলে উল্লেখ করা হয়েছে।গত ২০১৩ সালের ১২ ডিসেম্বর দুর্নীতি দমন কমিশন(দুদক) এর উপ-পরিচালক মো. আব্দুল করিম এ মামলা (মামলা নং ৪০,তাং ১২/১২/১৩, ধারা-৫(২),দ: বি:১০৯,দুর্নীতি দমন প্রতিরোধ আইন,১৯৪৭)দায়ের করেন।

পিএনএস/মো.সাইফুল্লাহ/মানসুর

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন