এমবিবিএস ভর্তি পরীক্ষা আজ

  07-10-2016 10:09AM


পিএনএস: ২০১৬-১৭ শিক্ষাবর্ষের এমবিবিএস ভর্তি পরীক্ষা আজ শুক্রবার। ঢাকাসহ সারাদেশের ১৮টি সরকারি মেডিকেল কলেজ কেন্দ্রের ৩৭টি ভেন্যুতে সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

চলতি বছর এমবিবিএস’এর জন্য আসন সংখ্যা সরকারি কলেজে ৩ হাজার ২১২ ও বেসরকারি কলেজে ৬ হাজার ২০৫ টি। পরীক্ষার্থী সংখ্যা ৯০ হাজার ৪২৬ জন।

এমবিবিএস ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সর্বোচ্চ স্বচ্ছতা ও সতর্কতামূলক পদক্ষেপ নেওয়া হয়েছে। পরীক্ষার প্রশ্নপত্র বহন, পরীক্ষা গ্রহণ এবং উত্তরপত্র আনার সময় পর্যাপ্ত পরিমাণ ম্যাজিস্ট্রেট ও পুলিশ মোতায়েন থাকবে।

এমবিবিএস ভর্তি পরীক্ষার প্রস্তুতি সম্পর্কে স্বাস্থ্য অধিদফতরের পরিচালক (চিকিৎসা শিক্ষা) অধ্যাপক ডা. আব্দুর রশিদ বলেন, ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হবে।

সকাল ১০টায় ঢাকা বিশ্বদ্যালয়ের কলা ভবনে এমবিবিএস ভর্তি পরীক্ষার কেন্দ্র পরিদর্শনে যাবেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম। যদি কেউ ভুয়া প্রশ্নপত্র ফাঁসের গুজব ছড়ানোর চেষ্টা করে তবে তাকে চিহ্নিত করে দ্রুত আইনের আওতায় এনে ব্যবস্থা নিতে আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীর প্রতি আহ্বান জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী। প্রশ্নপত্র ফাঁসের কোনো সুযোগ নেই বলেও জানান তিনি।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন