ইতালিতে নতুন রাষ্ট্রদূত মোহাম্মাদ শামীম আহসান

  

পিএনএস ডেস্ক : ইতালিতে নিযুক্ত বাংলাদেশের নতুন রাষ্ট্রদূত দক্ষ কূটনৈতিক ব্যক্তিত্ব শামীম আহসান ২০ নভেম্বর শুক্রবার ইতালির রাজধানী রোমে এসে পৌঁছেছেন।

উপস্থিত সাংবাদিকদের তিনি জানান, প্রবাসীদের স্বার্থে ও কল্যাণে পাসপোর্ট সমস্যাসহ সকল ধরনের সমস্যায় নিরলস ভাবে কাজ করে যাবেন।

এ সময় কমিউনিটি নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন-বাংলাদেশ সমিতি ইতালি সভাপতি আফতাব বেপারী, সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম, ইতালি আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাহতাব হোসেন, সহ সভাপতি আব্দুর রউফ ফকির সহ আঞ্চলিক সামাজিক ও রাজনৈতিক সংগঠনের শীর্ষস্থানীয় নেতৃবৃন্দ।

ইতালি প্রবাসী বাংলাদেশি কমিউনিটির নেতারা মনে করছেন, নতুন রাষ্ট্রদূত ইতালির রাষ্ট্রপতি কাছে তার পরিচয় পত্র প্রদানের মধ্য দিয়ে দায়িত্ব গ্রহণ করবেন এবং দূতাবাসকে সকল বিতর্কের ঊর্ধ্বে রেখে প্রবাসীদের স্বার্থ রক্ষায় কাজ করে যাবেন।

বিদায়ী রাষ্ট্রদূত আবদুস সোবহান সিকদার ইতালি থেকে ইতিমধ্যেই বিদায় নিয়েছেন। বর্তমানে তিনি যুক্তরাষ্ট্রে তার কেনা বাড়িতে অবস্থান করছেন বলে জানা গেছে। কিছুদিনের মধ্যেই তার বাংলাদেশ যাওয়ার কথা রয়েছে। আবদুস সোবহান সিকদার দায়িত্ব পালনকালে দূতাবাসের বিরুদ্ধে কমিউনিটির নেতাদের নানা অভিযোগ ছিল। তাকে ইতালি থাকে প্রত্যাহারের দাবি জানানো হয়েছিল।

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে শামীম আহসান ইতালির রাষ্ট্রদূত নিযুক্ত হওয়ায় প্রবাসী বাংলাদেশিরা সন্তোষ প্রকাশ করেছেন। তারা জানান, একজন দক্ষ কূটনৈতিক ব্যক্তি ইতালির রাষ্ট্রদূত হওয়ায় প্রবাসী বাংলাদেশিরা আরো বেশি সেবা লাভে সক্ষম হবেন।

পিএনএস/এসআইআর

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন