“স্মৃতি সত্তা ভবিষ্যৎ” শীর্ষক অনুষ্ঠান ২০১৬ এর সমাপনী আগামীকাল

  

পিএনএস: বাংলাদেশ শিল্পকলা একাডেমির আয়োজনে একাডেমির সংগীত, নৃত্য ও আবৃত্তি বিভাগের ব্যবস্থাপনায় প্রয়াত সাংস্কৃতিক মনীষী মহেশচন্দ্র রায়, এ কে এম আব্দুল আজিজ, হরলাল রায়, কছিম উদ্দিন,আব্বাসউদ্দিন, আব্দুল আলীম, ওস্তাদ মমতাজ আলী খান, আব্দুর রউফ, রজনীকান্ত সেন, অতুল প্রসাদ সেন, দ্বিজেন্দ্র লাল রায়, রণেশ দাশগুপ্ত , আব্দুল লতিফ, আলতাফ মাহমুদ, মুকুন্দ দাস, কবিয়াল রমেশ চন্দ্র শীল, কবিয়াল বিজয় সরকার, শেখ লুতফর রহমান, ওয়াহিদুল হক কলিম শরাফি, অজিত রায়, শহীদুল্লাহ কায়সার, ওস্তাদ আলাউদ্দিন খাঁ, ওস্তাদ আয়াত আলী খাঁ, রবি শংকর, ওস্তাদ আলী আকবর খাঁ, কমল দাশগুপ্ত, ফিরোজা বেগম স্মরণে ১৩ থেকে ২০ অক্টোবর প্রতিদিন সন্ধ্যা ৬টায় একাডেমির জাতীয় সঙ্গীত ও নৃত্যকলা কেন্দ্র মিলনায়তনে “স্মৃতি সত্তা ভবিষ্যৎ” শীর্ষক আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান ২০১৬ আয়োজন করেছে।
আজ ১৯ অক্টোবর ২০১৬ ওস্তাদ আলাউদ্দিন খাঁ, ওস্তাদ আয়াত আলী খাঁ, রবি শংকর, ওস্তাদ আলী আকবর খাঁ স্মরণ অনুষ্ঠানে বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী এর সভাপতিত্বে মূখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন মোবারক হোসেন খান এবং আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ইউডার সংগীত বিভাগের শিক্ষক অসিত কুমার দে ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগের শিক্ষক প্রিয়াংকা গোপ।
আলোচনা শেষে একক সংগীত পরিবেশন করেন শিল্পী-প্রিয়াংকা গোপ, যন্ত্রসংগীত-ড. শাহাদাৎ হোসেন খান(সরোদ) রীনাত ফৌজিয়া(সেতার), তবলা লহরা জাকির ও সঞ্জিব এবং মতিয়ার রহমান (সারেঙ্গী)।
আগামী ২০ অক্টোবর ২০১৬ বৃহস্পতিবার সমাপনী সন্ধ্যায় একাডেমির জাতীয় সঙ্গীত ও নৃত্যকলা কেন্দ্র মিলনায়তনে -কমল দাশ গুপ্ত এবং ফিরোজা বেগম স্মরণ অনুষ্ঠানে মূখ্য আলোচক হিসেবে উপস্থিত থাকবেন নজরুল বিশেষজ্ঞ অধ্যাপক রফিকুল ইসলাম এবং শিল্পী মুস্তাফা মনোয়ার এর সভাপতিত্বে আলোচক হিসেবে উপস্থিত থাকবেন কবি আসাদ চৌধুরী।
আলোচনা শেষে সাংস্কৃতিক পর্বে একক সংগীত পরিবেশন করবেন শিল্পী- ইফফাত আরা দেওয়ান, সন্দিপন, দিনাত জাহান মুন্নি, শারমিন সাথী ইসলাম ময়না, প্রিয়াংকা বিশ্বাস, সজীব(ক্ষুদে গানরাজ), মেহেদী হাসান (সেরাকণ্ঠ) এবং সমবেত নৃত্য পরিবেশন করবে বাংলাদেশ শিল্পকলা একাডেমির নৃত্যশিল্পীবৃন্দ।

পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech